পুলিশ এবং সাংবাদিক মিউচুয়্যাল রেসপেক্ট এর মাধ্যমে দেশের কল্যাণে কাজ করতে হবে :  সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে কেএমপি’র পুলিশ কমিশনার 

Uncategorized আইন ও আদালত খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

মামুন মোল্লা (খুলনা)  :  খুলনাস্থ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সম্মানিত সাংবাদিকগণের সাথে খুলনা মেট্রোপলিটন পুলিশ  কেএমপি’র পুলিশ কমিশনার এর  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  রবিবার  ৬ আগস্ট,  দুপুর ১ টা ৫ মিনিটের সময় খুলনা মেট্রোপলিটন পুলিশ  কেএমপি হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে কেএমপি’র সদ্য যোগদানকৃত পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা, এর সাথে  খুলনাস্থ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সম্মানিত সাংবাদিকগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন

মতবিনিময় সভার শুরুতে খুলনাস্থ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সম্মানিত সাংবাদিকগণের সাথে কেএমপি’র পুলিশ কমিশনার  মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা, সংক্ষিপ্তভাবে পরিচিত হন। পরিচয় পর্ব শেষে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণের মতামত এবং বক্তব্য অত্যন্ত মনোযোগ সহকারে শ্রবণ করেন।

কেএমপি’র পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা, মতবিনিময় সভার শুরুতে উপস্থিত সকলকে সালাম ও শুভেচ্ছা জানিয়ে বক্তব্য প্রদান করেন।

বক্তব্যের শুরুতে তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ইতিহাসের মহানয়ক ও স্বাধীনতা যুদ্ধের মহান স্থপতি বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের নির্মম বুলেটের আঘাতে শহিদ জাতির জনক বঙ্গবন্ধু এবং বঙ্গবন্ধু পরিবারের সকল শহিদের আত্মার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে রুহের মাগফিরাত কামনা করেন।

একই সাথে ১৯৭১ সালের ২৫ শে মার্চের প্রথম প্রহরে মুক্তিযুদ্ধের প্রথম সশস্ত্র প্রতিরোধ যুদ্ধে শহিদ সকল পুলিশ সদস্যসহ ত্রিশ লক্ষ শহীদ মুক্তিযোদ্ধার আত্মার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে রুহের মাগফিরাত কামনা করেন এবং মহান মুক্তিযুদ্ধে সম্ভ্রম হারানো দুই লক্ষ মা-বোনের আত্মত্যাগের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

পুলিশ কমিশনার  তার বক্তব্যে বলেন যে, সাংবাদিক বন্ধুরা সমাজের দর্পণ। সমাজের বিভিন্ন অসংগতি এবং আইন-শৃঙ্খলা অবনতি সংক্রান্ত ব্যাপারগুলো সাংবাদিকদের রির্পোটের মাধ্যামে জানা যায়, ফলে পুলিশ এবং সাংবাদিক মিউচুয়্যাল রেসপেক্ট এর মাধ্যমে খুলনা মহানগরী তথা দেশের কল্যাণে কাজ করতে হবে।

পুলিশ এবং সাংবাদিকদের পারস্পারিক হৃদ্যতার ভিত্তিতে কাজ করে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদক মুক্ত, সন্ত্রাস মুক্ত, যানজট মুক্ত এবং সর্বপরি ফৌজদারি অপরাধ মুক্ত একটি সুখী, সুন্দর খুলনা মহানগরী উপহার দিতে খুলনা মেট্রোপলিটন পুলিশ বদ্ধ পরিকর।

কমিশনার  তার বক্তব্যে বলেন খুলনা মেট্রোপলিটন পুলিশ তার অগ্রযাত্রার তিন যুগ অতিক্রান্ত করলেও এখনো আলাদা ওয়াইফাই সুবিধা সম্বলিত মিডিয়া সেন্টার করা হয়নি।

কেএমপিতে খুব শীঘ্রই আলাদা মিডিয়া সেন্টার এবং “হ্যালো কেএমপি অ্যাপস” চালু করে মিডিয়ার কার্যক্রমকে আরো এগিয়ে নেওয়ার প্রত্যয় ব্যাক্ত করেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে কেএমপি’র পুলিশ  কমিশনার বলেন, মাদকের ভয়াবহতা থেকে সমাজকে রক্ষা করতে সাংবাদিক এবং পুলিশসহ সমাজের সবাই মিলে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।

পাশাপাশি মাদক সেবীদের সমাজের মূল ধারায় ফিরিয়ে এনে তাদের পূনর্বাসনের ব্যবস্থা করতে হবে এবং মাদকের গডফাদারদের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা নিয়ে সম্পদ বাজেয়াপ্ত করার ব্যবস্থা করতে হবে।

এছাড়াও, তিনি সম্মানিত নগরবাসীদের উদ্দেশ্যে অনুরোধ করে বলেন আসুন আমরা সবাই মিলে ট্রাফিক আইন মেনে চলি এবং ট্রাফিক শৃঙ্খলা বজায় রেখে নগরবাসীকে একটি যানজট মুক্ত নগরী উপহার দেই।

খুলনা মহানগরী এলাকায় আগামী দিনগুলোতে, কিশোর গ্যাং, জঙ্গী, সন্ত্রাসবাদ দমনের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে মতবিনিময় সভায় উপস্থিত সকলের সহযোগিতা কামনা আবারও ধন্যাবাদ জানিয়ে মতবিনিময় সভার সমাপ্তি ঘোষণা করেন।

উক্ত  মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) সরদার রকিবুল ইসলাম, বিপিএম-সেবা, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) মোঃ সাজিদ হোসেন,অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল)  মোছাঃ তাসলিমা খাতুন, ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) মোল্লা জাহাঙ্গীর হোসেন, ডেপুটি পুলিশ কমিশনার (সদর) মোহাম্মদ আনোয়ার হোসেন, বিশেষ পুলিশ সুপার (সিটিএসবি)  রাশিদা বেগম, পিপিএম-সেবা, ডেপুটি পুলিশ কমিশনার (ডিবি) বি.এম নুরুজ্জামান, বিপিএম, ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ)  মোহাম্মদ তাজুল ইসলাম, ডেপুটি পুলিশ কমিশনার (এফএন্ডবি) শেখ মনিরুজ্জামান মিঠু, ডেপুটি পুলিশ কমিশনার (ইএন্ডডি)  মোঃ কামরুল ইসলাম, ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) মনিরা সুলতান

এছাড়াও উপস্থিত ছিলেন,  খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস.এম নজরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক  মামুন রেজা-সহ খুলনাস্থ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সম্মানিত সাংবাদিকবৃন্দ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *