রাজধানীর যাত্রাবাড়ীতে অবৈধভাবে  বিএসটিআই এর মানচিহ্ন ব্যাবহার করে মশার কয়েল উৎপাদনের অভিযোগ 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা

!!  প্রিয়াংকা কনজ্যুমার কেয়ার, ৩৮৯০, দক্ষিণপাড়া, মাতুয়াইল, ঢাকা প্রতিষ্ঠানটিকে  ৭৫,০০০ (পচাত্তর হাজার) টাকা  এবং পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ব্যতীত একই পণ্য উৎপাদন, বিক্রি এবং বাজারজাত করার অপরাধে ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে প্রতিষ্ঠানটিকে টাকা ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা  জরিমানা করা  হয় !! 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর  যাত্রাবাড়ি থানা এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এপিবিএন-১১ পুলিশের সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনা করে।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন, ২০১৮ অনুসারে বিএসটিআই সিএম লাইসেন্স ছাড়াই বিএসটিআই এর মানচিহ্ন ব্যাবহার করে  মশার কয়েল উৎপাদন, বিক্রি এবং বাজারজাত করার অপরাধে প্রিয়াংকা কনজ্যুমার কেয়ার, ৩৮৯০, দক্ষিণপাড়া, মাতুয়াইল, ঢাকা প্রতিষ্ঠানটিকে  ৭৫,০০০ (পচাত্তর হাজার) টাকা  এবং পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ব্যতীত একই পণ্য উৎপাদন, বিক্রি এবং বাজারজাত করার অপরাধে ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে প্রতিষ্ঠানটিকে টাকা ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা  জরিমানা করা  হয়। উপরোক্ত প্রতিষ্ঠানটিকে উল্লিখিত দুইটি আইনে সর্বমোট  ১,০০,০০০ (এক লক্ষ) টাকা  জরিমানা প্রদান করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর প্রধান কার্যলয়ের কর্মকর্তা  এইচ এম তানজীল, ফিল্ড অফিসার (সিএম),  এবং সুবহানা নওশিন, পরিদর্শক (মেট্রোলজি), ডিএমআই, দায়িত্ব পালন করেন। এছাড়া সার্বিক সহযোগিতায় উপস্থিত ছিলেন মোঃ আশিকুজ্জামান, ফিল্ড অফিসার (সিএম)।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *