নীলফামারীর সদর উপজেলা হাসপাতাল এবং শরীয়তপুরে রাস্তা সংস্কার কাজে ঠিকাদারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

নীলফামারী সদর হাসপাতালের চিকিৎসক, নার্স ও কর্মচারীদের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ


বিজ্ঞাপন

নীলফামারী প্রতিনিধি  :  নীলফামারী সদর হাসপাতালের চিকিৎসক, নার্স ও কর্মচারীদের বিরুদ্ধে রোগীদের চিকিৎসাসেবা প্রদানে অনিয়মের অভিযোগের ভিত্তিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, রংপুর হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। এনফোর্সমেন্ট টিম নীলফামারী সদর হাসপাতালে গিয়ে ছদ্মবেশে হাসপাতালে আসা সেবা গ্রহীতাদের থেকে তথ্য সংগ্রহ করে। অভিযোগের বিষয়ে উক্ত হাসপাতালের সহকারী পরিচালক জানান ধারণক্ষমতার চেয়ে সেবাপ্রার্থীর সংখ্যা কয়েকগুণ বেশি হওয়ায় যথাসাধ্য চেষ্টা করা সত্বেও প্রত্যাশিত পরিবেশ নিশ্চিত করা সম্ভব হয় না। অভিযানকালে প্যাথলজির ফি আদায়ে রশিদে উল্লিখিত সরকার নির্ধারিত ফি এর চেয়ে অতিরিক্ত টাকা আদায়ের বিষয়টির সত্যতা পাওয়া যায়।

 

শরীয়তপুরের আটং মোড় হতে বুড়িরহাট পর্যন্ত রাস্তা সংস্কার কাজে ঠিকাদারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

 

শরীয়তপুর প্রতিনিধি  :  শরীয়তপুর জেলার সদর উপজেলার আটং মোড় হতে বুড়িরহাট পর্যন্ত রাস্তা সংস্কার কাজে ঠিকাদারের বিরুদ্ধে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগের প্রেক্ষিতে দুদক, জেলা কার্যালয়, মাদারীপুর থেকে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

দুদক এনফোর্সমেন্ট টিম একজন নিরপেক্ষ প্রকৌশলীর উপস্থিতে গুনগত মান পরীক্ষার জন্য রাস্তার বিভিন্ন স্থান হতে স্যাম্পল সংগ্রহ করে।

অভিযান পরিচালনা কালে প্রয়োজনীয় রেকর্ডপত্র সংগ্রহ করা হয় এবং উক্ত প্রকল্পের গুণগত মান বজায় রেখে কাজ সম্পন্ন করার পর বিল প্রদানের পরামর্শ দেওয়া হয়। নিরপেক্ষ প্রকৌশলীর মতামত এবং সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনাপূর্বক টিম বিস্তারিত প্রতিবেদন কমিশনে দাখিল করবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *