পটুয়াখালীতে এইচ.এস. সি . শিক্ষার্থীদের মানবন্ধন

Uncategorized আইন ও আদালত জাতীয় বরিশাল বিশেষ প্রতিবেদন শিক্ষাঙ্গন

নিজস্ব প্রতিনিধি  :  মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরে পটুয়াখালী সরকারি কলেজের সামনে এ মানববন্ধন ও সমাবেশ করেন এইচএসসি পরীক্ষার্থীরা। মানববন্ধনে, পটুয়াখালী সরকারি কলেজ সহ, আব্দুল করিম মৃধা কলেজ, হাজী আক্কেল আলী কলেজ সহ বেশ কিছু কলেজের শিক্ষার্থীরা সক্রিয়ভাবে অংশগ্রহণ করে।


বিজ্ঞাপন

সমাবেশে পরীক্ষার্থীরা অভিযোগ করে বলেন, যেখানে ২০২২ ব্যাচের পরীক্ষার্থীরা ২৫ মাস সময় পেয়েছে, সেখানে আমরা পেয়েছি মাত্র ১৫ মাস। আমরা সিলেবাস সম্পন্ন করতে পারিনি। ২০২২ ব্যাচ অনেক সুযোগ-সুবিধা পেয়েছে। কিন্তু আমাদের তেমন কোনো সুযোগ দেয়া হচ্ছে না। এ সময় ‘২০২২ সালের ব্যাচকে গলায় মালা, ২০২৩ ব্যাচকে কেন অবহেলা’ বলেও স্লোগান দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

পরীক্ষার্থীদের দাবি, এত অল্প সময়ে পরীক্ষা দিলে বেশিরভাগ শিক্ষার্থী আশানুরূপ ফলাফল করতে পারবে না। এছাড়া আইসিটি পরীক্ষা বাতিল করা উচিত। কারণ প্রত্যাশানুযায়ী প্রস্তুতি না নিতে পারায় বিষয়টা অনেক কঠিন হয়ে গেছে। বর্তমানে ডেঙ্গুর প্রাদুর্ভাব দেখা দিয়েছে, অনেক শিক্ষার্থী অসুস্থ। এছাড়াও নিয়মিত বৃষ্টি, বন্যা ও প্রাকৃতিক দুর্যোগের এ পরিস্থিতিতে পরীক্ষা দুই মাস পিছিয়ে দেওয়াসহ পূর্ণমান ৫০ করার জন্য তারা প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর প্রতি দাবি জানান।

আন্দোলনরত শিক্ষার্থীদের চারটি দাবির মধ্যে রয়েছে- ৫০ নম্বরে পরীক্ষা নিতে হবে, পরীক্ষা দুই মাস পিছিয়ে দিতে হবে, ডেঙ্গু পরিস্থিতিতে পরীক্ষা নয় এবং পরীক্ষা থেকে আইসিটি বিষয়টি বাদ দিতে হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *