বিজিবি’র উদ্যোগে জলাবদ্ধতা ও বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষদের উদ্ধার ও ত্রাণসামগ্রী বিতরণসহ বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান

Uncategorized চট্টগ্রাম জাতীয় জীবন-যাপন বিশেষ প্রতিবেদন

নিজস্ব প্রতিবেদক  : বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র উদ্যোগে জলাবদ্ধতা ও বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষদের উদ্ধার ও ত্রাণসামগ্রী বিতরণসহ বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে, এ খবর নিশ্চিত করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র  জনসংযোগ কর্মকর্তা মোঃ শরীফুল ইসলাম, পিবিজিএমএস, তার স্বাক্ষরিত এক বার্তা অনুযায়ী এ তথ্য নিশ্চিত করেছে।


বিজ্ঞাপন

জানা গেছে,  চট্টগ্রামের সাতকানিয়ার বায়তুল ইজ্জতে অবস্থিত বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র ঐতিহ্যবাহী প্রশিক্ষণ প্রতিষ্ঠান বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার এন্ড কলেজ (বিজিটিসিএন্ডসি) এর উদ্যোগে বৈরী আবহাওয়া ও ভারী বর্ষণের কারণে সৃষ্ট জলাবদ্ধতা, বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্থ মানুষদের উদ্ধার তৎপরতা, ত্রাণ সামগ্রী ও শুকনা খাবার বিতরণ এবং বিনামূল্যে জরুরী চিকিৎসাসেবা প্রদান ও ওষুধ বিতরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

বুধবার  ৯ আগস্ট,  সকাল থেকে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র  বিজিটিসিএন্ডসি’র উদ্যোগে ভারী বর্ষণের কারণে সৃষ্ট জলাবদ্ধতা ও বন্যায় যোগাযোগ বিচ্ছিন্ন বান্দরবানে আটকে পড়া অসহায় ও দুর্গত মানুষদের উদ্ধার করে বিজিবির জলযান ও গাড়ি ব্যবহার করে নিরাপদে পৌঁছে দিচ্ছে।

এছাড়া বিজিটিসিএন্ডসি’র উদ্যোগে দুর্গত এলাকার ১০০টি অসহায় পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ এবং ১০০ জনেরও অধিক মানুষকে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে।

এ ছাড়াও বর্ডার গার্ড হাসপাতাল, সাতকানিয়া এর মেডিকেল টিম ২০০ জনেরও অধিক দুর্গত মানুষকে চিকিৎসাসেবা প্রদানসহ বিনামূল্যে ঔষধ ও খাবার স্যালাইন বিতরণ করেছে।

উল্লেখ্য, বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র নিজস্ব জলযান ও গাড়ি ব্যবহার করে বান্দরবান সেনাবাহিনীতে কর্মরত ওয়ারেন্ট অফিসারের বাবার লাশ গন্তব্যস্থলে পৌঁছে দিয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *