রাজধানীর সবুজবাগে বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক ২ টি প্রতিষ্ঠান কে ৭০,০০০ টাকা জরিমানা 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

 

নিজস্ব প্রতিবেদক  :  রাজধানীর  সবুজবাগ থানা এলাকায় গতকাল মঙ্গলবার ৮ আগস্ট  এপিবিএন-১১ পুলিশের সহযোগিতায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট পরিচালিত হয়। উক্ত  মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর আইন, ২০১৮ অনুসারে বিএসটিআই সিএম লাইসেন্স না নিয়েই বিএসটিআই এর মানচিহ্ন ব্যবহার করে  কেক, বিস্কুট এবং পাউরুটি উৎপাদন, বিক্রি এবং বাজারজাত করার অপরাধে দুইটি প্রতিষ্ঠান কে ৭০,০০০ টাকা  জরিমানা করা হয়েছে।


বিজ্ঞাপন

প্রথম প্রতিষ্ঠান টির নাম  রিজা ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরি, ২১৬, কুসুমবাগ, সবুজবাগ, ঢাকা এবং দ্বিতীয় প্রতিদিনটির নাম  স্নেহা ফুড প্রোডাক্টস, ৭৪, দক্ষিণখান, সবুজবাগ, ঢাকা প্রতিষ্ঠান দুটির প্রতিটি কে ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা  করে মোট  ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা  জরিমানা করা হয় এবং পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত একই পণ্যসমূহ উৎপাদন, বিক্রি এবং বাজারজাত করার অপরাধে ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে প্রতিটিতে ১০,০০০ (দশ হাজার) টাকা  করে মোট ২০,০০০  (বিশ হাজার) মাত্র জরিমানা প্রদান করা হয়। উপরোক্ত প্রতিষ্ঠান দুটিকে উল্লিখিত দুইটি আইনে সর্বমোট ৭০,০০০ (সত্তর হাজার) টাকা  জরিমানা করা হয়। উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর প্রধান কার্যলয়ের কর্মকর্তা  মোহাম্মদ পারভেজ মিয়া, ফিল্ড অফিসার (সিএম) এবং মোঃ মঈন উদ্দিন, পরিদর্শক (মেট্রোলজি), ডিএমআই, দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর প্রধান কার্যলয়ের কর্মকর্তা  মোহাম্মদ পারভেজ মিয়া, ফিল্ড অফিসার (সিএম) এবং মোঃ মঈন উদ্দিন, পরিদর্শক (মেট্রোলজি), ডিএমআই, আজকের দেশ ডটকম কে জানান জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই এর প্রধান কার্যলয়ের এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *