ময়মনসিংহ মেডিকেল কলেজ, কুড়িগ্রাম জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এবং শেরপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন ময়মনসিংহ রংপুর সারাদেশ

ময়মনসিংহে খাদ্য ও আউটসোর্সিং কর্মচারী সরবরাহকারী প্রতিষ্ঠানের  বিরুদ্ধে হাসপাতালে ওজনে কম ও নিম্নমানের খাবার প্রদান করে সরকারি অর্থ আত্মসাত করার অভিযোগ


বিজ্ঞাপন

ময়মনসিংহ প্রতিনিধি  :   ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের খাদ্য ও আউটসোর্সিং কর্মচারী সরবরাহকারী প্রতিষ্ঠানের  বিরুদ্ধে হাসপাতালে ওজনে কম ও নিম্নমানের খাবার প্রদান করে সরকারি অর্থ আত্মসাত করার অভিযোগের প্রেক্ষিতে দুদক, জেলা কার্যালয়, ময়মনসিংহ হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে রেকর্ডপত্র সংগ্রহপূর্বক পর্যালোচনায় দেখা যায়, প্রত্যেক রোগীর সকালের নাস্তার জন্য ২টি ডিম, ২টি কলা, পাউরুটি, সুজি ও চিনি দেওয়ার কথা। কিন্তু পরিদর্শন ও আগত রোগীদের বক্তব্য পর্যালোচনায় দেখা যায়, রোগীদেরকে ১টি ডিম ১টি কলা ও ৩ পিস পাউরুটি দেওয়া হয়েছে।

তবে কলার মান খুবই নিম্নমানের এবং সুজি ও চিনি রোগীদের দেওয়া হয়নি।অভিযান পরিচালনা কালে রোগীদের দুপুরের খাবার এর অবস্থা পর্যবেক্ষণ করে খাবার এর মান নিম্নমানের পাওয়া যায়।

 

কুড়িগ্রামে কমিউনিটি বেইজ নিরাপদ পানি সরবরাহ প্রকল্পের অধীনে গভীর নলকূপ প্রদানে ঘুষ দাবির অভিযোগ 

 

কুড়িগ্রাম প্রতিনিধি :  কমিউনিটি বেইজ নিরাপদ পানি সরবরাহ প্রকল্পের অধীনে সুবিধাভোগীদের গভীর নলকূপ প্রদানে ঘুষ দাবি, নলকূপ স্থাপনে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার সহ বিভিন্ন অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে জেলা কার্যালয়, কুড়িগ্রাম হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা  কালে দুদক টিম কুড়িগ্রামের এলজিইডি প্রকৌশলীসহ সংশ্লিষ্ট প্রকল্পের নির্মাণ কাজ পরিদর্শন করে। অভিযান পরিচালনা কালে সুবিধাভোগী কয়েকজনের সাথে কথা বলে ঘুষ প্রদানের অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়নি।

কুড়িগ্রাম  জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীর  কার্যালয় থেকে  প্রকল্প সম্পর্কিত রেকর্ডপত্র সংগ্রহ করা হয়েছে।

সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনা পূর্বক ও এলজিইডি কর্তৃক প্রাপ্ত প্রতিবেদনের আলোকে এনফোর্সমেন্ট টিম বিস্তারিত প্রতিবেদন কমিশনে দাখিল করবে।

 

শেরপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের ১ জন আনসার সদস্য ৭ জন সেবাগ্রহীতার কাছ থেকে ৫২,৫০০ টাকা ঘুষ আদায় কালে দুদকের হাতে ধরা 

 

শেরপুর প্রতিনিধি  :  শেরপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে পাসপোর্ট সেবা প্রদানে গ্রাহক হয়রানি ও ঘুস দাবির অভিযোগের প্রেক্ষিতে দুদক জেলা কার্যালয়, জামালপুর হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে এনফোর্সমেন্ট টিম উক্ত পাসপোর্ট অফিসের কার্যক্রম পরিদর্শন করে ও আগত সেবা গ্রহীতাদের সাথে কথা বলে ।

পরিদর্শন কালে দুদক  এনফোর্সমেন্ট  টিম আনসার সদস্যদের সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করে এবং একজন আনসার সদস্যকে ঘুসের টাকাসহ হাতেনাতে ধরে। ৭ জন সেবাগ্রহীতার কাছ থেকে ঘুস হিসেবে গৃহীত মোট ৫২,৫০০ উক্ত আনসার সদস্য থেকে উদ্ধার করা হয়।

উক্ত আনসার সদস্যের সাথে অফিসের পরিচ্ছন্নতা কর্মীর সংশ্লিষ্টটা থাকায় দুইজনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য টিম উক্ত অফিসের সহকারী পরিচালককে নির্দেশনা প্রদান করে দুদক এনফোর্সমেন্ট টিমের সদস্যরা ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *