দেশপ্রেমে উজ্জীবিত হয়ে আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করুন :  অতিরিক্ত আইজিপিদের র‍্যাংক ব্যাজ   গ্রহণকালে  আইজিপি

Uncategorized আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

 

নিজস্ব প্রতিবেদক  :  ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম দেশপ্রেমে উজ্জীবিত হয়ে সাহসিকতার সাথে আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালনের জন্য পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত আইজিপিগণের প্রতি আহবান জানিয়েছেন।


বিজ্ঞাপন

আইজিপি বুধবার ৯ আগস্ট, সকালে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে ডিআইজি থেকে অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতিপ্রাপ্ত তিন পুলিশ কর্মকর্তার র‍্যাংক ব্যাজ পরিধান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান। পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত আইজিপিগণ হলেন, সেলিম মোঃ জাহাংগীর, দেবদাস ভট্টাচার্য ও হাবিবুর রহমান।

অনুষ্ঠানে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম এবং অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মোঃ কামরুল আহসান পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাগণকে র‍্যাংক ব্যাজ পরিয়ে দেন। এ সময় পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাগণের স্ত্রীগণ উপস্থিত ছিলেন ।

পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাগণকে অভিনন্দন জানিয়ে আইজিপি বলেন, আপনারা দক্ষতা, যোগ্যতা ও মেধার স্বাক্ষর রেখে আজ এ পর্যায়ে এসেছেন। আমি আশা করি, আগামী দিনেও আপনারা সেবার ব্রত নিয়ে আপনাদের মেধা ও যোগ্যতা দিয়ে যে কোন চ্যালেঞ্জ সফলতার সাথে মোকাবেলা করতে সক্ষম হবেন।

বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে আইজিপি তাঁর বক্তব্যের শুরুতে বলেন, বঙ্গবন্ধুর আহবানে সাড়া দিয়ে পাকিস্তানি হানাদারদের বিরুদ্ধে প্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তুলেছে পুলিশ। তিনি বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রীর ‘জিরো টলারেন্স’ নীতিতে জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করেছে পুলিশ। জঙ্গি দমনে আমাদের ঈর্ষণীয় সাফল্য রয়েছে।

পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাগণের পক্ষে অতিরিক্ত আইজিপি সেলিম মোঃ জাহাংগীর তাঁর অনুভূতি ব্যক্ত করে বলেন, এদেশের সাধারণ মানুষের প্রতি আমাদের যে অঙ্গীকার রয়েছে আমরা তা পূরণ করতে চাই। মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে আমরা জনগণকে সর্বোত্তম সেবা দেওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করছি।

অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মোঃ কামরুল আহসান এবং হাইওয়ে রেঞ্জের অতিরিক্ত আইজিপি মোঃ শাহাবুদ্দিন খাঁন বক্তব্য রাখেন। সভায় অতিরিক্ত আইজিপিগণ, ঢাকাস্থ বিভিন্ন পুলিশ ইউনিটের প্রধানগণসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *