বিএসটিআই  এর রাজশাহী বিভাগীয় অফিস কর্তৃক পরিচালিত মোবাইল কোর্টে ৩ টি প্রতিষ্ঠান কে ২০,০০০ টাকা জরিমানা 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন রাজশাহী সারাদেশ

 

নিজস্ব প্রতিনিধি  : গতকাল বৃহস্পতিবার  ১০ আগস্ট, বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর রাজশাহী বিভাগীয় অফিস ও বেলকুচি, সিরাজগঞ্জ উপজেলা প্রশাসন এর সমন্বয়ে বেলকুচি উপজেলায় “ওজন ও পরিমাণ মানদন্ড আইন- ২০১৮” অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালিত হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে, বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন অনুসারে মেসার্স সৈয়দা আমিনা ফিলিং স্টেশন, সুবর্ণসারা, বেলকুচি, সিরাজগঞ্জ এর ডিজেল, ১০ লিটার মেজার্স দ্বারা পরিমাপে ১৪০ মি.লি. কম পাওয়ায় ৫০০০ টাকা ও পেট্রোল ইউনিটে ১০ লিটার মেজার্সে ৪০ মি. লি. কম পাওয়ায় ২০০০ টাকা জরিমানা করা হয় ।

মেসার্স বেলকুচি দধি ভান্ডার, বেলকুচি, সিরাজগঞ্জ এর দই পণ্যে মোড়কজাত লাইসেন্স না থাকায় ‘ওজন ও পরিমাণ মানদণ্ড আইন, ২০১৮, অনুযায়ী ৮০০০ টাকা জরিমানা করা হয়।

মেসার্স বিসমিল্লাহ মিষ্টি মুখ, বেলকুচি, সিরাজগঞ্জ এর দই পণ্যে মোড়কজাত লাইসেন্স না থাকায় ওজন ও পরিমাণ দন্ড আইন-২০১৮’ অনুযায়ী ৫০০০ টাকা জরিমানা করা হয়।

মোবাইল কোর্টে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন আফিয়া সুলতানা কেয়া, উপজেলা নির্বাহী অফিসার ও  শিবানী সরকার, নির্বাহী মেজিস্ট্রেট(ভূমি)।

প্রসিকিউটরের দায়িত্ব পালন করেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রাজশাহী বিভাগীয় কার্যলয়ের কর্মকর্তা  আবু বকর, পরিদর্শক (মেট)।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *