!!  টাইলস বহনকারী ট্রাকে গাঁজা পাচার !!  স্লিপার চেয়ার কোচের যাত্রী বেশে ইয়াবা পাচার !!  ডিএনসি’র অভিযান !!  ৩৫ কেজি গাঁজা, ৬০০০ পিস ইয়াবা ৪৩২ কার্টন টাইলস ও ১ টি ট্রাক সহ ৪ জন গ্রেফতার !!

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

 

নিজস্ব প্রতিবেদক  :  মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের গত ২৪ ঘন্টায় পৃথক মাদক বিরোধী বিশেষ  অভিযানে ৩৫ কেজি গাঁজা, ৬০০০ পিস ইয়াবা, ৪৩২ কার্টন টাইলস, ১টি ট্রাকসহ ৪ জন মাদক ব্যাবসায়ী, মাদক  পাচারকারী ও মাদক পাচারে সহায়তাকারী গ্রেফতার হয়েছে, এ খবর নিশ্চিত করেছেন মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি সুত্র।


বিজ্ঞাপন

জানা গেছে, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রোঃ (দক্ষিণ) কার্যালয় দেশের সীমান্তবর্তী এলাকা থেকে রাজধানী ঢাকায় ইয়াবা ও গাঁজা পাচারকারী সিন্ডিকেটের বিরুদ্ধে সর্বাত্মক অভিযান পরিচালনা করে আসছে। বিশেষ করে ঢাকার বিভিন্ন প্রবেশপথে এবং বাস ও লঞ্চ টার্মিনালগুলোতে সার্বক্ষণিক টহল ও নজরদারি অব্যহত আছে।

এরই ধারাবাহিকতায় ঢাকা মেট্রোঃ (দক্ষিণ) কার্যালয়ের উপ-পরিচালক  মোঃ মাসুদ হোসেন এর সার্বিক তত্ত্বাবধানে মতিঝিল সার্কেলের পরিদর্শক মো: মিজানুর রহমান এর নেতৃত্বে ঢাকা মেট্রোঃ (দক্ষিণ) কার্যালয়ের মতিঝিল সার্কেলের একটি চৌকস টিম শনিবার  ১২ আগস্ট,  মধ্যরাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ঢাকা মহানগরীর যাত্রাবাড়ি থানা এলাকায় অভিযান চালায়।

এ সময় ৩৫ কেজি গাঁজাসহ ৪৩২ কার্টন টাইলস বাহী ১টি ট্রাক জব্দ করা হয় এবং কুমিল্লা ভিত্তিক মাদকপাচারকারী চক্রের ২ জনকে গ্রেপ্তার করা হয়।

পৃথক একটি অভিযানে খিলগাঁও সার্কেলের পরিদর্শক মো: আব্দুর রহিম এর নেতৃত্বে ঢাকা মেট্রোঃ (দক্ষিণ) কার্যালয়ের খিলগাঁও সার্কেলের একটি চৌকস টিম শনিবার  ১২ আগস্ট,  ভোরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ঢাকা মহানগরীর যাত্রাবাড়ি থানা এলাকায় কক্সবাজার থেকে আগত রিলাক্স ট্রান্সপোর্টের একটি এসি স্লীপার কোচে অভিযান চালায়। এ সময় ৬০০০ পিস ইয়াবাসহ কক্সবাজার ভিত্তিক মাদকপাচারকারী চক্রের ০২ জনকে গ্রেপ্তার করা হয়।

আসামীদের নাম,  ঠিকানা ও পরিচয় যথাক্রমে :
মোঃ আল আমিন (২৩), পিতাঃ আব্দুল মান্নান, স্থায়ী ঠিকানাঃ পশ্চিম সিংহ, কংসনগর, বুড়িচং, কুমিল্লা। (ইয়াবাসহ আটক),  মোঃ শান্ত হাসান (২২), পিতাঃ মৃত আবুল কালাম আজাদ, স্থায়ী ঠিকানাঃ মঙ্গলকান্দি, জগতপুর, তিতাস, কুমিল্লা। (ইয়াবা মূল ডিলার),  মোঃ নুর আলম (২৫), পিতাঃ মৃত কাদের ব্যাপারি, স্থায়ী ঠিকানাঃ নাজিরপুর, পুকুরিয়া, ভাঙ্গা, ফরিদপুর (গাঁজার এজেন্ট), মোঃ রুহুল আমিন (৩৪), পিতাঃ মৃত আব্দুল জালাল, স্থায়ী ঠিকানাঃ তেলকুড়ি, শেঘর, বোয়ালমারি, ফরিদপুর (গাঁজার এজেন্ট)

যেভাবে অভিযানঃ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রোঃ (দক্ষিণ) কার্যালয়ের মতিঝিল সার্কেল গত ১০ই জুলাই ২০২৩ তারিখ ২৫ কেজি গাঁজাসহ একটি মিনিট্রাক আটক করে এবং ০২জনকে গ্রেপ্তার করে। তাদের দেয়া তথ্যমতে গতকাল মধ্যরাতে অভিযান চালিয়ে টাইলসসহ ট্রাকটি আটক করা হয়।

অপরদিকে কক্সবাজার কেন্দ্রিক ইয়াবা পাচারকারী চক্রের এক সদস্যকে আটকের পর এসি স্লীপার কোচে যাত্রীবেশে ইয়াবা পাচারকারী চক্রের সন্ধান পাওয়া যায়। তার দেয়া তথ্যমতে রিল্যাক্স পরিবহনের বাসে অভিযান চালিয়ে ৬০০০ পিস ইয়াবাসহ মো: আল আমিন (২৩)কে আটক করা হয়। তার দেয়া তথ্যমতে পাচারকারী চক্রের ঢাকাস্থ এজেন্ট ইয়াবার ডিলার মো: শান্ত হাসান (২২)কে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় যাত্রাবাড়ি থানায় ২টি নিয়মিত মামলা দায়ের করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *