বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়নের অভিযানে ৫০,০০০ পিস ইয়াবা সহ  ১ জন রোহিঙ্গা নাগরিক আটক 

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম জাতীয়

 

নিজস্ব প্রতিবেদক  :  বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়নের অভিযানে ৫০,০০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ একজন রোহিঙ্গা নাগরিক আটক হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে, বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথভাবে বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র অভিযানিক কর্মকান্ড এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় টেকনাফে বিজিবি কর্তৃক পরিচালিত অভিযানে ৫০,০০০ (পঞ্চাশ হাজার) পিস ইয়াবা ট্যাবলেটসহ একজন রোহিঙ্গা নাগরিককে আটক করা হয়েছে।

রবিবার  ১৩ আগস্ট,  দুপুরে বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, টেকনাফ উপজেলা শহর হতে টেকনাফ-কক্সবাজার মহাসড়ক দিয়ে মাছের ট্রাকে করে ইয়াবার একটি চালান উখিয়ার বালুখালীত পাচার হতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন সদর এবং টেকনাফ বিওপি’র দুইটি আভিযানিকদল টেকনাফ-কক্সবাজার মহাসড়কের বড়ইতলী ভিউ পয়েন্ট নামক স্থানে একটি অস্থায়ী চেকপোস্ট স্থাপন করতঃ যানবাহন তল্লাশি কার্যক্রম শুরু করে।

আনুমানিক দুপর সাড়ে ১২ টার সময়  টেকনাফ হতে কক্সবাজারগামী একটি মাছের ট্রাক অস্থায়ী চেকপোস্টে আসলে সন্দেহজনকভাবে তা তল্লাশির জন্য থামানো হয়।

উক্ত মাছের ট্রাকে আরোহিত ২০-২৫ জন জেলেকে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করা হলে তাদের মধ্যে মোঃ রিয়াজ (২১) নামের একজন জেলের স্বীকারোক্তিতে তার মাছের বালতির ভিতরে মাছের নিচে প্লাস্টিকের ব্যাগে মোড়ানো অবস্থায় ৫০,০০০ (পঞ্চাশ হাজার) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

জেলেকে জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, সে উখিয়ার ১নং বালুখালি এফডিএমএন ক্যাম্প, এফসিএন নং- ২৯১৫৯০, ব্লক-৬৬, শেড নং-৮ এ বসবাসরত মোঃ জামাল এর ছেলে। সে দীর্ঘদিন যাবৎ বাংলাদেশী নাগরিক ছদ্মবেশে মৎস্য ব্যবসার আঁড়ালে টেকনাফ হতে কক্সবাজারে ইয়াবা ট্যাবলেট পাচার করে আসছিল।

উল্লেখ্য, আটককৃত ব্যক্তিকে জব্দকৃত ইয়াবা ট্যাবলেটসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *