টাংগাইলে সরকারি খাস খতিয়ান ভুক্ত খাল দখল এবং কিশোরগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা ময়মনসিংহ

টাংগাইলের স্থানীয় প্রভাবশালী ব্যাক্তিবর্গের বিরুদ্ধে খাল দখল করে বিভিন্ন স্থাপনা নির্মাণ করার অভিযোগ


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি  :  টাংগাইলের স্থানীয় প্রভাবশালী ব্যাক্তিবর্গের বিরুদ্ধে খাল দখল করে বিভিন্ন স্থাপনা নির্মাণ করার অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, টাঙ্গাইল হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে সংশ্লিষ্ট রেকর্ডপত্র পর্যালোচনা ও পরিদর্শনকালে দেখা যায়, খালের জমি দখল করে স্থানীয় প্রভাবশালী ব্যক্তি কর্তৃক শত শত স্থাপনা নির্মাণ করা হয়েছে।

এসএ ও সিএস রেকর্ডপত্র পর্যালোচনায় দেখা যায় যে, এসএ জরিপের ১ নং খতিয়ান ভুক্ত জমি অসাধু উপায়ে বিএস জরিপে নিজের নামে লিপিবদ্ধ করেছেন।

এ ব্যপারে সহকারী কমিশনার (ভূমি) কে সীমানা নির্ধারনপূর্বক উচ্ছেদ অভিযান প্রক্রিয়া শুরু করার জন্য অনুরোধ করা হয়েছে এবং পৌর মেয়রকে খাস জমিতে ভবন নির্মানের নকশা অনুমোদন না দেওয়ার জন্য পরামর্শ প্রধান করে হয়েছে। পরবর্তীতে রেকর্ডপত্র পর্যালোচনা শেষে এনফোর্সমেন্ট টিম বিস্তারিত প্রতিবেদন কমিশন বরাবর দাখিল করবে ।

 

কিশোরগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

 

নিজস্ব প্রতিনিধি  :  কিশোরগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে পাসপোর্ট সেবা প্রদানে গ্রাহক হয়রানি ও ঘুষ দাবীর অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, কিশোরগঞ্জ হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে এনফোর্সমেন্ট টিম উক্ত পাসপোর্ট অফিসের কার্যক্রম পরিদর্শন করে ও আগত সেবা গ্রহীতাদের সাথে কথা বলে অভিযোগের প্রাথমিক সত্যতা পায়।

অভিযান পরিচালনা কালে বিভিন্ন রুম হতে দালাল/কম্পিউটার দোকান হতে প্রতিদিনের আগত আবেদনপত্রের হিসাবরক্ষণ সংক্রান্ত বেশ কয়েকটি নোটবুক ও কম্পিউটারের দোকানে ব্যবহার করা বিশেষ সিল উদ্ধার করা হয়।

এছাড়া অফিসের পরিচ্ছন্নতাকর্মী, অফিস সহায়ক, সহকারী হিসাবরক্ষক এবং উপ-সহকারী পরিচালকের মোবাইলের মেসেজ চেক করে বিকাশ একাউন্ট এবং বিভিন্ন ব্যাংক একাউন্টে সন্দেহজনক লেনদেনের তথ্য পাওয়া যায়, যে সকল লেনদেনের বিষয়ে কেউই সদুত্তর দিতে পারেন নি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *