বিএসটিআই এর সিলেট বিভাগীয় অফিসের মোবাইল কোর্ট কর্তৃক বিভিন্ন প্রতিষ্ঠান কে ১৮৫০০০ টাকা জরিমানা 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন সিলেট

 

নিজস্ব প্রতিনিধি  :  সোমবার  ১৪ আগস্ট, বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর সিলেট  বিভাগীয় অফিসের কর্মকর্তারা সিলেটের সুনামগঞ্জ জেলার অদূরে জামালগঞ্জ উপজেলার প্রত্যন্ত এলাকার সাচনা বাজারে একটি মোবাইল কোর্ট পরিচালনা করে ।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে, মেসার্স সুমি বেকারি, সাচনা বাজার, জামালগঞ্জ, সুনামগঞ্জ প্রতিষ্ঠানটিকে বিএসটিআই থেকে মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ব্যতিরেকে ব্রেড, বিস্কুট ও কেক পণ্য উৎপাদন বিক্রয় ও বাজারজাতকরণ করার অপরাধে “ওজন ও পরিমাপ মানদণ্ড আইন – ২০১৮ ” অনুযায়ী ৭০০০ টাকা জরিমানা করা হয়।

মেসার্স হৃদয় বেকারি, সাচনা বাজার, জামালগঞ্জ, সুনামগঞ্জ প্রতিষ্ঠানটিকে বিএসটিআই থেকে মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ব্যতিরেকে ব্রেড, বিস্কুট ও কেক পণ্য উৎপাদন বিক্রয় ও বাজারজাতকরণ করার অপরাধে “ওজন ও পরিমাপ মানদণ্ড আইন – ২০১৮ ” অনুযায়ী ৫,০০০ টাকা জরিমানা করা হয়।

মেসার্স লোকনাথ স্টোর, সাচনা বাজার, জামালগঞ্জ, সুনামগঞ্জ প্রতিষ্ঠানটিকে বিএসটিআই থেকে মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ব্যতিরেকে চানাচুর ও মুড়ি বিক্রয় ও বিতরণ করার অপরাধে “ওজন ও পরিমাপ মানদণ্ড আইন – ২০১৮ ” অনুযায়ী ৪০০০ টাকা জরিমানা করা হয়।

আবু তাহের মাছের দোকান, সাচনা বাজার, জামালগঞ্জ, সুনামগঞ্জ প্রতিষ্ঠানটিকে ওজনযন্ত্রের বৈধ ভেরিফিকেশন সনদ গ্রহণ ব্যতিরেকে ব্যবসা পরিচালনা করার অপরাধে “ওজন ও পরিমাপ মানদণ্ড আইন – ২০১৮ ” অনুযায়ী ৫০০  টাকা জরিমানা করা হয়।

মেসার্স মালতী বস্ত্রালয়, সাচনা বাজার, জামালগঞ্জ, সুনামগঞ্জ প্রতিষ্ঠানটিকে অবৈধ গজ কাঠি ব্যবহার করে ব্যবসা পরিচালনা করার অপরাধে “ওজন ও পরিমাপ মানদণ্ড আইন – ২০১৮ ” অনুযায়ী ১০০০ টাকা জরিমানা করা হয় এবং গজ কাঠিটি ভেঙ্গে ফেলা হয়।

মেসার্স রূপা বস্ত্রালয়, সাচনা বাজার, জামালগঞ্জ, সুনামগঞ্জ প্রতিষ্ঠানটিকে অবৈধ গজ কাঠি ব্যবহার করে ব্যবসা পরিচালনা করার অপরাধে “ওজন ও পরিমাপ মানদণ্ড আইন – ২০১৮ ” অনুযায়ী ১০০০ টাকা জরিমানা করা হয় এবং গজ কাঠিটি ভেঙ্গে ফেলা হয়।

এছাড়াও উক্ত অভিযানে সাচনা বাজারের বিভিন্ন জুয়েলারী দোকান, সবজি দোকান, মাছের বাজারের ডিজিটাল স্কেলের পরিমাপ ও ভেরিফিকেশন সনদ যাচাই করে সঠিক পাওয়া যায়।

তনুকা ভৌমিক, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি), জামালগঞ্জ এর নেতৃত্বে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর সিলেট বিভাগীয় অফিসের  কর্মকর্তা রাইসুল ইসলাম, পরিদর্শক (মেট্রোলজি)  মোঃ আল আমিন, ফিল্ড অফিসার (সিএম) উক্ত ভ্রাম্যমান আদালতে প্রসিকিউটিং অফিসার হিসাবে দায়িত্ব পালন করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *