ঢাকার সাভার থানা এলাকায় বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক ৯০০০০ টাকা জরিমানাসহ অবৈধ মশার কয়েল ধধংস ও কোম্পানি সিলগালা  

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিবেদক : ঢাকার সাভার থানা এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এপিবিএন-১১ পুলিশের সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনা করে।  উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর আইন, ২০১৮ অনুসারে বিএসটিআই এর সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত মানচিহ্ন ব্যবহারপূর্বক পণ্য মশার কয়েল উৎপাদন, বিক্রি এবং বাজারজাত করার অপরাধে মেসার্স এস. এস. এস কর্পোরেশন, বিরুলিয়া, সাভার, ঢাকা প্রতিষ্ঠানটিকে  ৩০,০০০  (ত্রিশ হাজার) টাকা  এবং পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ব্যতীত একই পণ্য উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে বিএসটিআই এর ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ মোতাবেক টাকা ১০,০০০ (দশ হাজার) টাকা জরিমানা করা হয় এবং অবৈধ কয়েলসমূহ  ম্যাজিস্ট্রেট এর উপস্থিতিতে ধ্বংস করা হয়।


বিজ্ঞাপন

এছাড়া একই এলাকায় অবস্থিত অপর একটি প্রতিষ্ঠান মেসার্স রাসেল এন্টারপ্রাইজ, ৩নং ওয়ার্ড, বিরুলিয়া, সাভার, ঢাকা-কে বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত মানচিহ্ন ব্যবহারপূর্বক পণ্য মশার কয়েল উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে বিএসটিআই এর আইন, ২০১৮ অনুসারে টাকা ৫০,০০০  (পঞ্চাশ হাজার)  টাকা  জরিমানা  করা হয় এবং প্রতিষ্ঠানটিকে বিজ্ঞ ম্যাজিস্ট্রেট মহোদয়ের উপস্থিতিতে সীলগালা করে বন্ধ করে দেওয়া হয়। উপরোক্ত প্রতিষ্ঠান দুটিকে উল্লিখিত দুইটি আইনে সর্বমোট টাকা ৯০,০০০  (নব্বই হাজার)  টাকা  জরিমানা  করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট  মোহাম্মদ হাসিব সরকার এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর প্রধান কার্যলয়ের কর্মকর্তা  মোঃ আশিকুজ্জামান, ফিল্ড অফিসার (সিএম),  এবং  এস. এম. মাহফুজার রহমান, পরীক্ষক (মেট্রোলজি), দায়িত্ব পালন করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *