বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রংপুর জেলা পুলিশের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত 

Uncategorized জাতীয় জীবনী রংপুর সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  :  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রংপুর জেলা পুলিশের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে,  এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে, মঙ্গলবার, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস-২০২৩ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী পালন উপলক্ষ্যে রংপুরে ডিসি’র মোড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মূর‍্যালে রংপুর জেলা পুলিশের পক্ষ হতে পুষ্পস্তবক অর্পণ করেন রংপুর জেলার পুলিশ সুপার মো: ফেরদৌস আলী চৌধুরী।

এ সময় মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়। সেখানে আরপিএমপি রংপুরের একটি সুসজ্জিত দল গার্ড অব অনার প্রদান করে।

এরপরে সকাল সাড়ে ৯ টায় জেলা প্রশাসক রংপুর এর আয়োজনে রংপুর জিলা স্কুল গেট হতে টাউন হল পর্যন্ত শিশুদের অংশগ্রহণে একটি শোভাযাত্রা বের হয়।

শোভাযাত্রা শেষে ১০ টার সময়  ঐতিহাসিক টাউন হল চত্তরে অবস্থিত জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে- বাঙালির মুক্তি সংগ্রামের মহানায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২৩ উপলক্ষ্যে আলোচনা সভা, পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সকলে অংশগ্রহণ করেন।

উক্ত অনুষ্ঠানে মোহাম্মদ মোবাশ্বের হাসান, জেলা প্রশাসক, রংপুরের সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  মো: হাবিবুর রহমান, বিভাগীয় কমিশনার, রংপুর বিভাগ, রংপুর,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আব্দুল বাতেন বিপিএম, পিপিএম ডিআইজি, বাংলাদেশ পুলিশ, রংপুর রেঞ্জ, রংপুর, রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার  মোঃ মনিরুজ্জামান বিপিএম (বার), পিপিএম (বার),  মো: ফেরদৌস আলী চৌধুরী, পুলিশ সুপার, রংপুর, এ. কে. এম ছায়াদত হোসেন বকুল, আহবায়ক, বাংলাদেশ আওয়ামীলীগ, রংপুর জেলা শাখা, ডাঃ মো: দেলোয়ার হোসেন, আহবায়ক, বাংলাদেশ আওয়ামীলীগ, রংপুর মহানগর।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রংপুর রেঞ্জ অফিসে কর্মরত অতিরিক্ত ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট)  মিজানুর রহমান, পিপিএম (বার), অতিরিক্ত ডিআইজি (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ফিন্যান্স) এস এম রশিদুল হক পিপিএম, অতিরিক্ত ডিআইজি (অপারেশনস্) পংকজ চন্দ্র রায় পিপিএম, পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড ক্রাইম অ্যানালাইসিস)  মোঃ আব্দুল লতিফ, পুলিশ সুপার (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ফিন্যান্স) মোঃ আকতার হোসেনসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান এবং সর্বস্তরের সাধারণ জনগণ।

১৫ আগষ্ট ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর শহীদ পরিবারের রুহের মাগফিরাত কামনা করে আজ আছর নামাজ অন্তে পুলিশ লাইন্স, রংপুর মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *