ঔষধ প্রশাসন অধিদপ্তরে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর  ৪৮ তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে পুস্পস্তবক অর্পন ও আলোচনা সভা অনুষ্ঠিত 

Uncategorized জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

আমিনুর রহমান বাদশা   : মঙ্গলবার  ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে ঔষধ প্রশাসন অধিদপ্তরে ১৫ আগস্ট  সকাল ১০ টার সময়  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন ও আলোচনা সভা অনুষ্ঠিত  হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে ঔষধ প্রশাসন অধিদপ্তরের কর্মকর্তাদের উপস্থিতিতে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

উক্ত আলোচনা  সভায় সভাপতিত্ব করেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক  মেজর জেনারেল মোহাম্মদ ইউসুফ।

ঔষধ প্রশাসন অধিদপ্তরের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর শহীদ পরিবারবর্গের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে ১ (এক) মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করেন। ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব গুলশান জাহান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করেন।

ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালকসহ সকল কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে  অধিদপ্তরের ৩য় তলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন। এরপর  সকলে  অধিদপ্তরের ৩য় তলায় সম্মেলন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী এবং কর্মকান্ড সম্পর্কে আলোচনা সভা শুরু হয় ।

মোঃ সালাহউদ্দিন, পরিচালক (প্রশাসন) এর সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক  মেজর জেনারেল মোহাম্মদ ইউসুফ।

সভাপতির বক্তব্যে ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক,  মেজর জেনারেল মোহাম্মদ ইউসুফ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের বিভিন্ন দিক আলোকপাত করেন এবং তার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সকলকে একতাবদ্ধ হয়ে প্রত্যেকের দায়িত্বের প্রতি অঙ্গীকারবদ্ধ হয়ে কাজ করার বিষয়ে উদ্বুদ্ধ করেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারবর্গের শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে তার মুল্যবান বক্তব্য শেষ করেন।

ড. মোঃ আকিব হোসেন, পরিচালক (চঃদাঃ) যথাক্রমে “বঙ্গবন্ধুর শৈশব ও শিক্ষা জীবন”, “বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন”, “বঙ্গবন্ধুর শাসনকাল : বাংলাদেশের উন্নয়নের চাবিকাঠি”, “বাঙ্গালী জাতির মুক্তির সনদ ঃ ঐতিহাসিক ৬ দফা”, “নিরস্ত্র বাঙ্গালীকে সশস্ত্র বাঙালীতে রূপান্তর” বিষয়ে বক্তব্য প্রদান করেন।

এরপর বক্তব্য রাখেন,  মোঃ সামিউল বাশার, সভাপতি, ঔষধ প্রশাসন অধিদপ্তর কর্মচারী কল্যাণ সমিতি,  মাহবুব হোসেন, সহকারী পরিচালক, ডাঃ হারুন অর রশীদ, ডেপুটি চীফ, ন্যাশনাল কন্ট্রোল ল্যাবরেটরী,  মোঃ নূরুল আলম প্রমুখ।

মাওলানা মোঃ আল আমিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর শহীদ পরিবারবর্গের আত্মার মাগফিরাত কামনা করে মুনাজাত ও দোয়ার মাধ্যমে আলোচনা সভার পরিসমাপ্তি ঘটে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *