রাজাকারের তালিকায় মুক্তিযোদ্ধাদের নাম, মন্ত্রীর দুঃখপ্রকাশ

জাতীয় ঢাকা সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি : রাজাকারের তালিকায় মুক্তিযোদ্ধাদের নাম আসায় দুঃখপ্রকাশ করেছেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। বুধবার দুপুরে মানিকগঞ্জ বিজয় মেলা মাঠে বক্তব্য দেয়ার সময় এ বিষয়ে দুঃখপ্রকাশ করেন তিনি।
মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেন, বল্লার চাকে হাত দিয়েছি আমি। রাজাকার, আলবদর, আল শামসদের তালিকা প্রকাশ করেছি। সংগত কারণেই একটা বিশেষ শ্রেণি ক্ষিপ্ত হয়ে গেছে।
তিনি বলেন, বিএনপি বলছে ষড়যন্ত্র করে তাদের নাম রাজাকারের তালিকায় লেখা হয়েছে। এসব তাদের মুখস্থ কথা। কোনো কিছু হলেই তারা ষড়যন্ত্রের কথা বলে। এসব বলে কোনো লাভ নেই।
তিনি আরও বলেন, রাজাকার, আলবদর, আল শামসদের তালিকা মাত্র শুরু হয়েছে। তবে ভুলবশত কিছু স্বাধীনতাকামী মুক্তিযোদ্ধার নাম এই তালিকায় চলে আসায় দুঃখ প্রকাশ করছি। যাচাই-বাছাই করে এসব নাম প্রত্যাহার করে নেয়া হবে। তবে রাজাকারদের নাম ঠিকই থাকবে। পরবর্তীতে আরও সতর্ক হয়ে পর্যাপ্ত যাচাই-বাছাই করে রাজাকারদের তালিকা প্রকাশ করা হবে।
মানিকগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মুক্তিযোদ্ধা তোবারক হোসেন লুডুর সভাপতিত্বে মুক্তিযোদ্ধা সমাবেশে আরও উপস্থিত ছিলেন- মানিকগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা অ্যাড. গোলাম মহীউদ্দীন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা অ্যাড. আব্দুল মজিদ ফটো, মানিকগঞ্জের পৌর মেয়র মুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা সেলিমসহ সংশ্লিষ্ট অনেকেই।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *