টেকনাফে বিজিবি’র অভিযান :  ৫.২৬৮ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ৫ লখ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম জাতীয় বিশেষ প্রতিবেদন

 

নিজস্ব প্রতিনিধি  : বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়নের অভিযানে টেকনাফে ৫.২৬৮ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ৫ লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথভাবে বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র অভিযানিক কর্মকান্ড এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় টেকনাফে বিজিবি কর্তৃক পরিচালিত অভিযানে ৫.২৬৮ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ৫,০০,০০০ (পাঁচ লক্ষ) পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়েছে।


বিজ্ঞাপন

গতকাল রাতে বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে কতিপয় মাদক কারবারী অত্র ব্যাটালিয়নের অধীনস্থ লেদা বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মায়ানমার হতে বাংলাদেশে পাচার করবে। উক্ত তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর হতে বিজিবি’র একটি চৌকস আভিযানিকদল নাফ নদী সংলগ্ন লেদাখাল নামক স্থানে অবস্থান করে।

আনুমানিক রাত ১১ টায় মায়ানমার হতে নাফ নদী দিয়ে একটি নৌকাযোগে কতিপয় ব্যক্তিকে আসতে দেখে বিজিবি টহলদল নৌকাটিকে চ্যালেঞ্জ করে। বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে নৌকায় অবস্থানরত ব্যক্তিরা নাফ নদীতে লাফিয়ে শূন্য লাইন অতিক্রম করে মায়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল তাদের ফেলে যাওয়া নৌকাটি তল্লাশি করে ছয়টি প্লাস্টিকের ব্যাগ দ্বারা মোড়ানো প্যাকেট উদ্ধার করে। উদ্ধারকৃত প্যাকেটের ভেতর থেকে ৫.২৬৮ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ৫,০০,০০০ (পাঁচ লক্ষ) পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয়। মাদককারবারীদের আটকের জন্য  অভিযান পরিচালনা অব্যাহত রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *