এইচবিএল বাংলাদেশ-এর পক্ষ থেকে জাতীয় শোক দিবস ও  বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী  পালন

Uncategorized জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

 

নিজস্ব প্রতিবেদক  : বুধবার  ঢাকা, বাংলাদেশ, ১৬ আগস্ট, নানা ধরনের আয়োজনের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে এইচবিএল বাংলাদেশ।


বিজ্ঞাপন

গতকাল  মঙ্গলবার (১৫ আগস্ট) ব্যাংকটির কান্ট্রি ম্যানেজার সেলিম বরকতসহ অন্যান্য জ্যেষ্ঠ কর্মকর্তারা জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানান।


বিজ্ঞাপন

জাতীয় শোক দিবস পালনের অংশ হিসেবে এই ব্যাংকের কর্মচারীরা বিভিন্ন কর্মসূচি হাতে নেন। যেমন: মাসব্যাপী কালো ব্যাজ ধারণ করা, অফিস ভবনের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, জয়া মাহফিলের আয়োজন করা এবং অবিন্তা কবির ফাউন্ডেশন স্কুলের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মধ্যে খাবার বিতরণ করা।

এছাড়া, এইচবিএল ঢাকায় বৃক্ষরোপণ কার্যক্রমের আয়োজন করেছে এবং একটি সবুজ বাংলাদেশ গড়ে তোলার জন্য সবাইকে বৃক্ষরোপণে উৎসাহিত করছে। এর পাশাপাশি একটি আলোচনা সভার পরিকল্পনা করা হয়, যেখানে বঙ্গবন্ধুর বই ‘অসমাপ্ত আত্মজীবনী থেকে পাঠ করা হবে। এর পরপরই

থাকবে তাঁর জীবন নিয়ে তৈরি একটি তথ্যচিত্রের প্রদর্শনী এবং একটি দুয়া মাহফিল।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও শিক্ষা সমুন্নত রাখার জন্য এইচবিএল বাংলাদেশ দৃঢ়প্রতিজ্ঞ। সকল গ্রাহক ও অংশীদারকে জাতীয় শোক দিবস পালনে অংশ নেওয়ার জন্য আহ্বান জানাচ্ছে ব্যাংকটি।

এইচবিএল : বিশ্বব্যাপী বিভিন্ন দেশে কার্যরত আঞ্চলিক প্রাসঙ্গিকতাসম্পন্ন ব্যাংক এইচবিএল বাংলাদেশে ৪৫ বছরেরও বেশি সময় ধরে কার্যক্রম পরিচালনা করে আসছে। এটি একটি পূর্ণ-পরিষেবামূলক বাণিজ্যিক ব্যাংক। গ্রাহক-কেন্দ্রিক উদ্ভাবনী সমাধানসহ আর্থিক পরিষেবা প্রদানের মাধ্যমে এই অঞ্চলে শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান হিসাবে স্বীকৃত ব্যাংকটি। আপা খান ফান্ড ফর ইকোনমিক ডেভেলপমেন্ট (একেএফইডি) এইচবিএল এর ৫১ শতাংশ শেয়ারহোল্ডার ও ব্যবস্থাপনা নিয়ন্ত্রক। বাকি শেয়ার ব্রিটিশ ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট (বিআইআই) এবং ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশন। (আইএফসি) সহ দেশী ও বিদেশী বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের আওতায়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *