পটুয়াখালীর বাউফল উপজেলায় রাস্তা নির্মাণ এবং চিলমারী, কুড়িগ্রামের এলজিইডি’র ব্রিজ নির্মাণে ঠিকাদারের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বরিশাল বিশেষ প্রতিবেদন রংপুর

পটুয়াখালী জেলার বাউফল উপজেলায় ঠিকাদারের বিরুদ্ধে রাস্তা নির্মাণে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি  :  ঠিকাদারের বিরুদ্ধে রাস্তা নির্মাণে নিম্নমানের ইট ব্যবহার এবং নির্মাণে মেয়াদ শেষ হলেও মাত্র ২৫ ভাগ কাজ করার অভিযোগের প্রেক্ষিতে পটুয়াখালী জেলার বাউফল উপজেলায় দুদক, জেলা কার্যালয় ,পটুয়াখালী থেকে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

অভিযান পরিচালনা কালে টিম এলজিইডি বাউফল উপজেলা প্রকৌশলীর নিকট থেকে অভিযোগে উল্লিখিত প্রকল্পটির বিষয়ে তথ্য সংগ্রহ করে। পরবর্তীতে টিম অভিযোগ সংশ্লিষ্ট সড়কটি বাউফল পৌরসভার একজন নিরপেক্ষ প্রকৌশলীসহ সরেজমিন পরিদর্শন করে ও স্থানীয়দের বক্তব্য শ্রবণ করে।

উপজেলা প্রকৌশলী জানান যে,প্রকল্পের মেয়াদ শেষ হয়ে যাওয়ার কারণে সম্পূর্ণ টাকা উত্তোলন করা হলেও ঠিকাদারকে তার কাজের সমপরিমাণ টাকাই পরিশোধ করা হয়েছে।

পরিদর্শন কালে রাস্তাটির কয়েক জায়গায় ব্যবহৃত ইট পর্যবেক্ষণ করা হলে নিরপেক্ষ প্রকৌশলী জানান ব্যবহৃত ইটের মান আপাতদৃষ্টিতে ভালো। রেকর্ডপত্র পর্যালোচনা করে পরবর্তীতে বিস্তারিত প্রতিবেদন কমিশনের নিকট প্রেরণ করা হবে।

 

চিলমারী, কুড়িগ্রামের এলজিইডি’র ব্রিজ নির্মাণে ঠিকাদারের বিরুদ্ধে রাতের আঁধারে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যাবহারের অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি :  ঠিকাদারের বিরুদ্ধে রাতের আঁধারে নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে ব্রিজ নির্মাণের অভিযোগের প্রেক্ষিতে দুদক, জেলা কার্যালয়, কুড়িগ্রাম হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা কালে দুদক টিম সড়ক বিভাগ, কুড়িগ্রামের নিরপেক্ষ প্রকৌশলীর উপস্থিতিতে ব্রিজের নির্মাণ কাজ সরেজমিনে পরিদর্শন করে।

চিলমারী, কুড়িগ্রামের এলজিইডি’র উপজেলা প্রকৌশলী ও সংশ্লিষ্ট ঠিকাদারের সাথে ব্রিজ নির্মাণ এর বিষয়ে যোগাযোগ করে ব্রিজের নির্মাণ প্রকল্প সম্পর্কিত কাগজপত্র সংগ্রহ করা হয়েছে।

টিম কর্তৃক ব্রিজ নির্মাণে ব্যবহৃত নির্মাণ সামগ্রীর স্যাম্পল সংগ্রহ করা হয়েছে। সংগৃহীত রেকর্ডপত্র এবং সড়ক ও জনপদ বিভাগের প্রতিবেদনের আলোকে এনফোর্সমেন্ট টিম পরবর্তীতে কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন প্রেরণ করবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *