জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ এবং নরসিংদী বিআরটিএ অফিসে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা রাজধানী

জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের ঘুষ সংক্রান্ত অভিযোগের প্রেক্ষিতে দুদকের অভিযান 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক  :  জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের ঘুষ সংক্রান্ত অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয় হতে সংশ্লিষ্ট অফিসে একটি এনফোর্সমেন্ট পরিচালনা করা হয়।

এনফোর্সমেন্ট টিম ছদ্মবেশে সংশ্লিষ্ট অফিসে উপস্থিত বিভিন্ন সেবা গ্রহীতাদের সাথে কথা বলে। সেবা গ্রহীতাদের একজন অভিযোগ করেন তিনি ২০১৩ সাল থেকে একটি কাজ নিয়ে সংশ্লিষ্ট অফিসে বিভিন্ন পর্যায়ে হয়রানির শিকার হয়েছেন। অপর একজন সেবাগ্রহীতা অভিযোগ করেন তিনি বিগত কয়েকমাস যাবৎ নকশা অনুমোদনের জন্য সংশ্লিষ্ট অফিসের বিভিন্ন পর্যায়ের কর্মচারী কর্তৃক হয়রানির শিকার হচ্ছেন।

টিম পরবর্তীতে সেবা গ্রহীতাদের বিভিন্ন অভিযোগ নিয়ে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) ও পরিচালক (ভূমি ও সম্পত্তি ব্যবস্থাপনা) এর সাথে আলোচনা করেন। তারা গ্রাহকদের সঠিক সেবা প্রদান ও অভিযোগ সংশ্লিষ্টদের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখার বিষয়ে আশ্বস্ত করেন।

 

নরসিংদী বিআরটিএ অফিসের কর্মচারী- কর্মকর্তাদের বিরুদ্ধে লাইসেন্স প্রদানে গ্রাহক হয়রানি ও ঘুষ দাবির অভিযোগ

নিজস্ব প্রতিনিধি  :  নরসিংদী বিআরটিএ অফিসের কর্মচারী- কর্মকর্তাদের বিরুদ্ধে লাইসেন্স প্রদানে গ্রাহক হয়রানি ও ঘুষ দাবির অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, গাজীপুর থেকে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে এনফোর্সমেন্ট টিম ছদ্মবেশে অবস্থান করে আগত সেবাগ্রহীতাদের সাথে কথা বলে। এসময় টিম ৩ জন দালালকে অর্থ ও কিছু কাগজপত্র সহ হাতেনাতে ধরে।

পরবর্তীতে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য এনফোর্সমেন্ট টিম বিআরটিএ, নরসিংদীর কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *