রংপুরে  “শিশু আইন ২০১৩ এর সমন্বিত ও কার্যকরী বাস্তবায়ন শীর্ষক ” দুই দিনব্যাপী প্রশিক্ষণের শুভ উদ্বোধন অনুষ্ঠিত

Uncategorized আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন রংপুর

নিজস্ব প্রতিনিধি  : শুক্রবার  ১৮ আগস্ট, সকাল ৯ টায় হোটেল নর্থ ভিউ, রংপুর এর সম্মেলন কক্ষে বিচার বিভাগ, পুলিশ বিভাগ, এবং জেলা সমাজসেবা কার্যালয়, রংপুর ও স্ট্রেংদেনিং ক্যাপাসিটি অব জুডিসিয়াল সিস্টেম ফর চাইল্ড প্রটেকশন ইন বাংলাদেশ প্রকল্প, আইন ও বিচার বিভাগ এবং ইউনিসেফ বাংলাদেশ এর যৌথ উদ্যোগে “শিশু আইন ২০১৩ এর সমন্বিত ও কার্যকরী বাস্তবায়ন” শীর্ষক দুই দিন ব্যাপী প্রশিক্ষনের আজ শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মো: শহীদুল ইসলাম, সিনিয়র জেলা ও দায়রা জজ, রংপুর, মোঃ ফেরদৌস আলী চৌধুরী, পুলিশ সুপার, রংপুর, মো: আবু মারুফ হোসেন, উপ-পুলিশ কমিশনার (অপরাধ), মেট্রোপলিটন পুলিশ, মো: আব্দুল মতিন, উপ-পরিচালক, সমাজসেবা অধিদপ্তর, রংপুর, প্রশিক্ষণের প্রশিক্ষকবৃন্দ মো: আবু শামীম আজাদ, বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ, নওগাঁ; জনাব শাবনাজ জাহেরীন, চাইল্ড প্রোটেকশন স্পেশালিস্ট, চাইল্ড প্রোটেকশন সেকশন, ইউনিসেফ বাংলাদেশ, মো: শহীদুল ইসলাম, প্রশিক্ষণ কর্মশালায় আমন্ত্রিত  বিচারকবৃন্দ,  ম্যাজিস্ট্রেটগণ, শিশু বিষয়ক পুলিশ কর্মকর্তাগণ, অত্র জেলায় কর্মরত প্রবেশণ কর্মকর্তাবৃন্দ ও অন্যান্য আমন্ত্রিত অতিথিবৃন্দ।

বাংলাদেশ সরকার ২০১৩ সালে শিশু আইন প্রণয়ন করে । আইনের সহিত সংঘাতে জড়িত শিশু, আইনের সংস্পর্শে আসা শিশু ও সুবিধাবঞ্চিত শিশুর যত্ন, পরিচর্যা ও সুরক্ষার নিশ্চয়তা বিধান করা এই আইনের মূল উদ্দেশ্য। এই আইনের প্রাসঙ্গিক ব্যক্তিবর্গ হচ্ছেন বিজ্ঞ বিচারক, শিশু আদালত, প্রবেশন কর্মকর্তা, শিশু বিষয়ক পুলিশ কর্মকর্তা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *