১৯৭৫ সালের ১৫ আগস্টের সেই ভয়াল, বর্বর ও নির্মম হত্যাকান্ড শুধুমাত্র কোন রাজনৈতিক বা পারিবারিক হত্যাকান্ড ছিলোনা———- জুনায়েদ আহমেদ পলক 

Uncategorized জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজনীতি সারাদেশ

 

নিজস্ব প্রতিবেদক : সিংড়া উপজেলা, পৌর আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠন কর্তৃক আয়োজিত স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রযুক্তি প্রতিমন্ত্রী  জুনায়েদ আহমেদ পলক এমপি বলেন, “১৯৭৫ সালের ১৫ আগস্টের সেই ভয়াল, বর্বর ও নির্মম হত্যাকান্ড শুধুমাত্র কোন রাজনৈতিক বা পারিবারিক হত্যাকান্ড ছিলোনা।


বিজ্ঞাপন

এখানে জড়িত ছিলো আন্তর্জাতিক রাজনৈতিক চক্রান্ত, অপরদিকে বিশ্বের ইতিহাসের রচিত হয়েছিলো একটি অমানবিক কলঙ্কিত অধ্যায়। ১৫ আগস্টের সেই বর্বোরচিত হত্যাকান্ড ছিলো সারা বিশ্বের নিপীড়িত মানুষের কন্ঠস্বর ও বাঙালির স্বপ্নকে ধূলিসাৎ করার চক্রান্ত।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজের পুরো জীবন উৎসর্গ করেছিলেন এই বাঙালি জাতির স্বাধীনতা ও মুক্তির আন্দোলনের জন্য। স্বাধীনতার পর মাত্র ৩ বছরে বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ হিসেবে গড়ে তুলেছিলেন জাতির পিতা। স্বাধীন বাংলাদেশের সেই উন্নয়ন অগ্রযাত্রাকে রহিত করার জন্যই সেদিন বঙ্গবন্ধুকে স্বপরিবারে নির্মমভাবে হত্যাকরে। সেদিন ১০ বছরের নিষ্পাপ শিশু শেখ রাসেলকে হত্যা করতেও সেই খুনিদের হাত একবারও কাপেনি; কারন তারা ছিলো নরপিশাচ। এমনকি বঙ্গবন্ধুর হত্যার বিচার করা যাবেনা বলে অধ্যাদেশ জারি করে বিশ্বের কাছে বাংলাদেশকে কলঙ্কিত করে।

তারা বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে মুছে ফেলতে চেয়েছিলো। কিন্তু সেই নরপিশাচরা ভুলে গেছে যে বঙ্গবন্ধুকে হত্যা করলেই বঙ্গবন্ধুর আদর্শ মুছে দেয়া যাবেনা, কারন বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ।”


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *