সব পথ বন্ধ হচ্ছে জিয়া পরিবারের

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন রাজনীতি

খালেদা জিয়া, তারেক জিয়া ও জোবায়দা রহমান।


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক : জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে করা মামলার রায় ঘোষণা করা হবে। দুদকের আইনজীবীর মতে, এ মামলায় সাজা হওয়ার জন্য যথেষ্ট তথ্য-উপাত্ত উপস্থাপন করতে সক্ষম হয়েছে দুদক। এ মামলায় যদি জোবাইদা রহমান দণ্ডিত হন তাহলে তিনিও নির্বাচনের জন্য অযোগ্য হবেন। এটি যদি হয় তাহলে জিয়া পরিবারের সবাই নির্বাচনের জন্য অযোগ্য হিসেবে গণ্য করেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দুর্নীতি মামলায় দণ্ডিত। শর্তযুক্ত মুক্তি নিয়ে বলতে গেলে এখন তিনি রাজনীতির বাইরে। আসন্ন জাতীয় নির্বাচনেও তিনি অংশ নিতে পারবেন না। বাংলাদেশের প্রচলিত আইনের বিধান মতে দণ্ডপ্রাপ্ত কোনো ব্যক্তি নির্বাচনে অংশ নিতে পারবেন না, যে পর্যন্ত এই দণ্ড পরিবর্তন না হয় এবং তিনি খালাস প্রাপ্ত না হন।

সেই হিসেবে লন্ডনে পলাতক বাংলাদেশে সাজাপ্রাপ্ত আসামি তারেক জিয়াও নির্বাচন করতে পারবেন না। খালেদা জিয়ার ছেলে আরাফাত রহমান কোকো এখন আর নেই। বাকি শুধু জিয়া পরিবারের দুই পুত্রবধূ ডা. জোবায়দা রহমান এবং শর্মিলা রহমান সিঁথি।

জোবায়দা রহমান দণ্ডিত হন তাহলে কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি ছাড়া জিয়া পরিবারের সবার জন্য নির্বাচনের সব পথ বন্ধ হয়ে যাবে বলে ধারণা করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *