জামালপুরে ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদারের ২৪তম মৃত্যুবার্ষিকী পালিত

Uncategorized জাতীয় জীবনী ঢাকা সারাদেশ

মো:মোস্তাফিজুর রহমান,(জামালপুর)  : যথাযোগ্য মর্যাদায় বিএনপি’র সাবেক মহাসচিব এবং সাবেক মন্ত্রী মরহুম ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদারের ২৪তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। রবিবার (২০ আগস্ট) এ উপলক্ষ্যে সরিষাবাড়ী উপজেলা বিএনপি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা দিনব্যাপী কর্মসূচী পালন করেছে। সকালে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারন এবং দুপুরে বিরাট শোক র‌্যালী নিয়ে মরহুমের কবর জিয়ারত, ফাতেহা পাঠ ও মোনাজাত করা হয়।


বিজ্ঞাপন

দলীয় কার্যালয়ে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে জামালপুর জেলা বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ফরিদুল কবীর তালুকদার শামীম নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, এমন একটি সময়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হচ্ছে, একদিকে গণতন্ত্র হুমকীর সম্মুখীন, পুলিশি নির্যাতন, আওয়ামী সন্ত্রাসীদের নির্যাতন আরেক দিকে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের যে অগ্রযাত্রা শুরু হয়েছে সেই অগ্রযাত্রাকে ব্যাহত করার জন্য নানামুখী ষড়যন্ত্র করে সরকারী দল ও পুলিশ বাহিনী মিলে তারা সর্বগ্রাসী ভাবে গণতন্ত্রকে ধ্বংস করে দিয়ে একটি লুটপাটের রাজত্ব কায়েম করেছে।আমরা আ’লীগ সরকারের পতন ছাড়া ঘরে ফিরব না। গণতন্ত্র ও ভোটাধিকারের প্রশ্নে কোন আপোষ নেই বলে তিনি সাফ জানিয়ে দেন। উপজেলা বিএনপির আহবায়ক আলহাজ আজিম উদ্দিন আহমেদের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন জেলা বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক ও মহাদান ইউপির সাবেক চেয়ারম্যান আঃ আওয়াল, জেলা বিএনপির সহদপ্তর সম্পাদক জহুরুল ইসলাম পিন্টু, উপজেলা বিএনপির সদস্য সাবেক চেয়ারম্যান আজিজুল কবীর তালুকদার হুমায়ুন, উপজেলা যুবদলের আহবায়ক ও সাবেক পৌর মেয়র ফয়েজুল কবীর তালুকদার শাহীন, পোগলগিঘা ইউনিয়ন বিএনপির সভাপতি সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মামুনুর রশিদ ফকির, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি হাফিজুর রহমান মিলন, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল আলীম, জেলা ছাত্রদলের সহ সভাপতি মাসুম মিয়া, উপজেলা শ্রমিক দলের সিনিয়র সহসভাপতি নুরুল ইসলাম, উপজেলা ছাত্রদলের আহবায়ক খায়রুল ইসলাম বিদ্যুৎ, সদস্য সচিব মাসুদরানা চপল প্রমুখ।

স্মরণ সভা শেষে দোয়া ও মিলাদ মাহফিল ও কাঙ্গালী ভোজে উপজেলা বিএনপি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের পাশাপাশি ব্যবসায়ী এবং সাধারণ মানুষ স্বতঃস্ফুর্তভাবে অংশ নেন।

উল্লেখ্য, ১৯৯৯ সালের ২০ আগস্ট সন্ধ্যায় এয়ার এম্বুলেন্স যোগে সিঙ্গাপুর নেয়ার পথে জিয়া আন্তর্জাতিক(বর্তমান হযরত শাহজালাল আন্তর্জাতিক) বিমান বন্দরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *