বনানীর  “Roosters Peri Peri” রেস্টুরেন্টে নিরাপদ খাদ্যের মোবাইল কোর্ট কর্তৃক ২ লাখ টাকা জরিমানা 

Uncategorized অপরাধ আইন ও আদালত এইমাত্র জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক : রবিবার  ২০ আগস্ট,  বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  ইশরাত সিদ্দিকা এর নেতৃত্বে বনানীর  “Roosters Peri Peri” রেস্টুরেন্টে মোবাইল কোর্ট পরিচালিত হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট  পরিচালনা কালে প্রতিষ্ঠানটির তাদের ট্রেড লাইসেন্স, ফায়ার লাইসেন্স, কর্মচারীদের স্বাস্থ্য সনদ এবং পানি পরীক্ষার সনদ প্রদর্শনে ব্যর্থ হয়। এছাড়াও প্রতিষ্ঠানটির ফ্রীজে লেবেল বিহীন বেশ কিছু খাদ্য পন্য মজুদ করতে দেখা যায়।

এ সকল অপরাধে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের  নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ২,০০,০০০ (দুই লক্ষ) টাকা জরিমানা করা হয় এবং তা তাৎক্ষনিকভাবে আদায় করা হয়।

মোবাইল কোর্ট  পরিচালনা কালে “Roosters Peri Peri” কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদন, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।

মোবাইল কোর্ট  পরিচালনা কালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য পরিদর্শক  আব্দুস সালাম মৃধা ও বাংলাদেশ নিরাপদ খাদ্যের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং ব্যাটালিয়ন আনসার সদস্যবৃন্দের একটি টিম উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *