বিজিবি’র চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের অভিযানে ৪ কেজি ৬০০ গ্রাম ওজনের ৪৬ পিস স্বর্ণের বারসহ ১ জন আটক 

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা বিশেষ প্রতিবেদন সারাদেশ

আটককৃত স্বর্ণ চোরাচালানী।


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি :  বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের অভিযানে দর্শনা সিমান্ত এলাকা থেকে ৪ কেজি ৬০০ গ্রাম ওজনের ৪৬ পিস স্বর্ণের বারসহ ১ জন পাচারকারী আটক হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে রবিবার  ২০ আগস্ট,  দুপুরে বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি) গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ দর্শনা থানার অন্তর্গত সুলতানপুর সীমান্ত দিয়ে বাংলাদেশ হতে ভারতে স্বর্ণ চোরাচালান হচ্ছে।

প্রাপ্ত তথ্যের ভিত্তিতে চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর রকিবুল ইসলামের নেতৃত্বে সুলতানপুর বিওপি কমান্ডার নায়েব সুবেদার দুলাল হক সঙ্গীয় ফোর্স নিয়ে সুলতানপুর সীমান্তের নাস্তিপুর গ্রামের বেলের মাঠের পেয়ারা বাগানের মধ্যে এ্যাম্বুশ করে।

আটককৃত স্বর্ণ সহ স্বর্ণ চোরাকারবারি।

আনুমানিক দুপুর ১২ টায় নাস্তিপুর গ্রামের মনজুর আলী বিশ্বাসের ছেলে আরিফুল ইসলাম (৩০) নামক একজন ব্যক্তি উল্লেখিত  এলাকা দিয়ে ভারত সীমান্তের দিকে যাওয়ার সময় বিজিবি টহলদল সন্দেহজনকভাবে তাকে চ্যালেঞ্জ করে।

উক্ত ব্যক্তি বিজিবি’র উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি টহলদল তাকে ধাওয়া করে আটক করে। আটককৃত ব্যক্তিকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করলে তার কাছে কোন চোরাচালানী পণ্য নেই মর্মে বিজিবি টহলদলকে অবহিত করে।

আটককৃত স্বর্ণের চালান।

পরবর্তীতে বিজিবি টহলদল তার দেহ তল্লাশি করে কোমরে পেঁচানো সাদা কাপড় দ্বারা তৈরিকৃত বেল্টের ভেতরে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ছোট বড় ৪৬টি স্বর্ণের বার উদ্ধার করে। জব্দকৃত স্বর্ণের আনুমানিক ওজন ৪ কেজি ৬০০ গ্রাম। এসময় তার কাছে থাকা ০১টি মোবাইল ফোনও জব্দ করা হয়।

আটককৃত ব্যক্তির বিরুদ্ধে দর্শনা থানায় মামলা দায়ের করত: তাকে হস্তান্তর করা হয়েছে এবং জব্দকৃত স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারী অফিসে জমা করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *