লালমনিরহাট জেলায় বিএসটিআই এর মোবাইল কোর্ট  : ৩৩,০০০ হাজার  টাকা জরিমানা

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন রংপুর

 

নিজস্ব প্রতিনিধি  : সোমবার  ২১ আগস্ট,  জেলা প্রশাসন, লালমনিরহাট এবং বিএসটিআই এর রংপুর  বিভাগীয় কার্যালয়ের  উদ্যোগে লালমনিরহাট জেলার সদর উপজেলায় মোবাইল কোর্ট  পরিচালিত হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে, মেসার্স আমিন ফুড এন্ড কনফেকশনারী, খোঁচাবাড়ী, সদর, লালমনিরহাট। উক্ত প্রতিষ্ঠানের ব্রেড, বিস্কুট, পণ্যসমুহের অনুকূলে সিএম লাইসেন্স না থাকায় বিএসটিআই আইন ২০১৮ এর ৩০/৩০ ধারা অনুযায়ী ১০,০০০ (দশ হাজার) টাকা জরিমানা করা হয়।

মেসার্স বৈশাখী সুইটস এন্ড কনফেকশনারী, মিশন মোড়, সদর, লালমনিরহাট এবং  মেসার্স সাগাই বাড়ী রেস্টুরেন্ট এন্ড সুইটস, মিশন মোড়, সদর, লালমনিরহাট। উক্ত প্রতিষ্ঠানদ্বয়ের ফার্মেন্টেড মিল্ক (দই) পণ্যের অনুকূলে মোড়কজাত নিবন্ধন সনদ না থাকায় এবং মোড়কে প্রয়োজনীয় তথ্যাদি না থাকায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন ২০১৮ এর ২৪(১)/৪১ ধারায় উপরোক্ত প্রতিষ্ঠান দুটিকে ১০,০০০ (দশ হাজার) টাকা করে মোট ২০,০০০ (বিশ হাজার) টাকা জরিমানা করা হয়।

মেসার্স রাশেদ অয়েল মিল, গোশালা বাজার, সদর, লালমনিরহাট অস্বাস্থ্যকর পরিবেশে সরিষার তেল পণ্য উৎপাদন করার অপরাধে ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯’ এর ৫৩ ধারা অনুযায়ী ৩,০০০ (তিন হাজার) জরিমানা সহ সর্বমোট ৩৩০০০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও মেসার্স লাভলী অয়েল মিল, গোশালা বাজার, সদর, লালমনিরহাট ও মেসার্স সৌরভ অয়েল মিল, গোশালা বাজার, সদর, লালমনিরহাট উপরোক্ত ২ টি প্রতিষ্ঠানকে সরিষার তেল পণ্যের অনুকূলে ৭ (সাত) কর্ম দিবসের মধ্যে সিএম লাইসেন্স নবায়নের পরামর্শ দেওয়া হয়।

মেসার্স দৃষ্টি মসলা মিল, গোশালা বাজার, সদর, লালমনিরহাট ও মেসার্স দেওয়ান মিলস, গোশালা বাজার, সদর, লালমনিরহাট উপরোক্ত দুইটি প্রতিষ্ঠানকে হলুদ ও মরিচের গুড়া পণ্যসমূহের অনুকূলে সিএম লাইসেন্স ও মোড়কজাত নিবন্ধন সনদ গ্রহনের পরামর্শ প্রদান করা হয়।

উক্ত মোবাইল কোর্ট  পরিচালনা করেন জান্নাত আরা ফেরদৌস, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার, সদর, লালমনিরহাট।

প্রসিকিউটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের কর্মকর্তা  প্রকৌশলী প্রান্তজিত সরকার, পরিদর্শক (মেট্রোলজি) এবং প্রকৌশলী ইশতিয়াক আহম্মেদ, ফিল্ড অফিসার (সিএম)।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন বিএসটিআই) এর রংপুর বিভাগীয় কার্যলয়ের অফিস প্রধান ও উপ-পরিচালক মেট্রোলজি মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই এর রংপুর  বিভাগীয় কার্যালয়ের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *