বিএসটিআই এর নিষিদ্ধ রং ফর্সাকারী স্কিন ক্রিম এখনো বাজারে : পাচবিবি উপজেলায়  মোবাইল কোর্ট কর্তৃক ৩৫,০০০ টাকা জরিমানা

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন রাজশাহী

 

নিজস্ব প্রতিনিধি  : সোমবার  ২১ আগস্ট, জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলা প্রশাসন এর সহযোগিতায় বিএসটিআই এর রাজশাহী  বিভাগীয় কার্যালয়ের উদ্যেগে পাঁচবিবি  উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট  পরিচালনাকালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন ( বিএসটিআই) এর  নিষিদ্ধ রং ফর্সাকারী স্কিন ক্রীম  পাকিস্তানি ব্রান্ড ( Due, Golden pearl, New face, Goere) এর  বিক্রি ও বিতরণ করার অপরাধে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর আইন-২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় পলি কসমেটিকস ও গিফট কর্ণার, বিশ্বাস কমপ্লেক্স, চুড়িপট্টি, পাচবিবি, জয়পুরহাট প্রতিষ্ঠানকে ১০,০০০ টাকা জরিমানা করা সহ  একই মার্কেটের অপর প্রতিষ্ঠান  আনোয়ারুল কসমেটিকস, আবু কসমেটিকস, সাজ্জাদ কসমেটিকস, রাজু কসমেটিকস এর দোকান হতে নিষিদ্ধ ঘোষিত ব্রান্ডের স্কিন ক্রীম (আনুঃ ১০০ পিছ) জব্দ করে ধ্বংস করা হয়।

পাশাপাশি ব্রেড ও বিস্কুট এর মোড়কে অবৈধভাবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর মানচিহ্ন ব্যাবহার করার অপরাধে একই আইনের ১৫(১) ধারায়, বৈশাখী বেকারি এন্ড সুইটস, ছোট মানিক, পাচবিবি, জয়পুরহাট নামক প্রতিষ্ঠানকে ২৫,০০০ টাকা জরিমানাসহ মোট ২ টি মামলা দায়ের করে ৩৫,০০০ (পয়ত্রিশ হাজার) টাকা  জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্টটি পরিচালনা করেন জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার উপজেলা নির্বাহী অফিসার ও  নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফা সুলতানা।

প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন  বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রাজশাহী বিভাগীয় অফিসের কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন  ফিল্ড অফিসার (সিএম)।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন

(বিএসটিআই) এর রাজশাহী  বিভাগীয় কার্যালয়ের অফিস প্রধান ও উপ-পরিচালক (সিএম) মোঃ সাইফুল ইসলাম আজকের দেশ ডটকম কে জানান জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই এর রাজশাহী  বিভাগীয় কার্যালয়ের এ রকম অভিযান পরিচালনা  অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *