২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের প্রতি মেয়র হানিফ ফাউন্ডেশনের শ্রদ্ধা

Uncategorized জাতীয় জীবনী ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক :  ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফ এর স্মৃতি বিজড়িত সংগঠন মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন।

গতকাল সোমবার (২১ আগস্ট) সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নির্মিত অস্থায়ী শহীদ বেদীতে ফুল দিয়ে এ শ্রদ্ধা জানান।২০০৪ সালের নারকীয় সেই গ্রেনেড হামলার সময় নিজের জীবন তুচ্ছ করে মানবঢাল রচনা করে তার প্রিয় নেত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে রক্ষা করেন মেয়র মোহাম্মদ হানিফ।


বিজ্ঞাপন

গ্রেনেড হামলার শিকার হওয়ার স্মৃতিচারণ করে ফাউন্ডেশনের চেয়ারম্যান, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, ওই দিন দলীয় কার্যালয়ের সামনে নেত্রীর বক্তব্য শেষ পর্যায়ে প্রথম গ্রেনেডটি এসে ঠিক আমার কাছাকাছি বিস্ফোরিত হয়, মনে হলো দুটি পা ঝলসে গেলো। আমি ট্রাকের মধ্যে ছিটকে পরলাম। ঠিক বুঝতে পারছিলাম না আমার পা’দুটা আছে কি না।


বিজ্ঞাপন

আমার বাবা (মেয়র মোহাম্মদ হানিফ) সেই সময় নিজের জীবন তুচ্ছ করে মানবঢাল তৈরী করে তারই প্রিয় নেত্রী প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে রক্ষা করে আওয়ামী লীগ এবং বঙ্গবন্ধুর প্রতি বিশস্ততার প্রমাণ দিয়েছেন।

তিনি আরো বলেন, স্প্রিন্টারের আঘাতে বাবার মাথা থেকে অঝোরে রক্ত ঝরছিল শরীর তখন ক্ষতবিক্ষত। বাবার রক্তে নেত্রীর শাড়ী ভিজে গিয়েছিল। পরে আওয়ামী লীগের নেতাকর্মীদের সহায়তায় বাবা ও আমি বারডেম হাসপাতালে ভর্তি হই। তীব্র যন্ত্রণা নিয়ে দীর্ঘদিন চিকিৎসা শেষে ২০০৬ সালের ২৮ নভেম্বর ৬২ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আমার বাবা মেয়র মোহাম্মদ হানিফ।

২১ আগষ্টের ভয়াল গ্রেনেড হামলায় নিহত শহীদ ও আহতদের স্মরণে মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন সন্ধ্যায় নাজিরা বাজারস্থ কার্য্যলয়ে আয়োজন করে খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিলের। এতে আওয়ামী লীগের দলীয় নেতা কর্মী সহ ২১ শে আগষ্টের আহত ব্যক্তিবর্গ এবং নিহতদের পরিবারের সদস্যরা অংশ নেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *