বিজিবি’র যশোর ব্যাটালিয়নের অভিযানে ১৩.৪৬৪ কেজি ওজনের ৪৩টি স্বর্ণের বারসহ ২ জন পাচারকারী আটক 

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন

স্বর্ণের বার সহ আটককৃত ২ জন স্বর্ণ চোরাকারবারি।


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি  : বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র যশোর ব্যাটালিয়নের অভিযানে যশোরের চৌগাছা সীমান্ত থেকে ১৩.৪৬৪ কেজি ওজনের ৪৩টি স্বর্ণের বারসহ ২ জন পাচারকারী আটক হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  গতকাল মঙ্গলবার  ২২ আগস্ট,  সন্ধ্যায় বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ যশোরের চৌগাছা উপজেলার সীমান্তবর্তী বড় আন্দুলিয়া এলাকা দিয়ে স্বর্ণের একটি বিশাল চালান বাংলাদেশ হতে ভারতে পাচারের উদ্দেশ্যে প্রস্তুত হচ্ছে।

উক্ত তথ্যের ভিত্তিতে যশোর ব্যাটালিয়নের একটি বিশেষ টহলদল বড় আন্দুলিয়া গ্রামস্থ পাঁকা রাস্তার পাশে গোপনীয়তার সাথে অবস্থান নেয়।

কিছুক্ষণ পর বিজিবি টহলদল ২ জন ব্যক্তিকে মোটর সাইকেলযোগে চৌগাছা থেকে সীমান্তের দিকে আসতে দেখে সন্দেহজনকভাবে তাদেরকে চ্যালেঞ্জ করে থামতে বলে।

উক্ত ব্যক্তিরা বিজিবি’র চ্যালেঞ্জ উপেক্ষা করে না থেমে মোটর সাইকেল চালিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে।এসময় বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র একটি টহলদল তাদেরকে ধাওয়া করে এবং আরেকটি মোটর সাইকেলটিকে সামনে থেকে বাধা দিয়ে আটক করে।

আটককৃত স্বর্ণের বার।

পরবর্তীতে বিজিবি টহলদল আটককৃতদে দেহ তল্লাশি করে তাদের কাছে থাকা একটি ব্যাগের মধ্যে সাদা কাপড় ও স্কচটেপ দ্বারা বিশেষ কায়দায় মোড়ানো অবস্থায় আনুমানিক ১৩.৪৬৪ কেজি ওজনের মোট ৪৩টি (বড়-১০টি ও ছোট-৩৩টি) স্বর্ণের বার উদ্ধার করে। উদ্ধারকৃত স্বর্ণের বর্তমান সিজারমূল্য প্রায় ১৩,৪৬,৪০,০০০ (তের কোটি ছিচল্লিশ লক্ষ চল্লিশ হাজার) টাকা।

অত্র প্রতিবেদন লেখা অবধি আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে চৌগাছা থানায় মামলা দায়ের করে তাদেরকে হস্তান্তর এবং উদ্ধারকৃত স্বর্ণের বারগুলো যশোর ট্রেজারীতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *