ডিএনসিসি’র মশক নিধন অভিযানে এডিসের লার্ভা পাওয়ায় ৪ টি মামলায় মোট ৪ লাখ ৫ হাজার টাকা জরিমানা আদায় 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী স্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক  :  গতকাল  মঙ্গলবার (২২ আগস্ট, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন  ডিএনসিসির মশক নিধন অভিযানে এডিসের লার্ভা পাওয়ায় ৪ টি মামলায় মোট ৪ লাখ ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।


বিজ্ঞাপন

অঞ্চল-০৫ এর আওতাধীন ফার্মগেট এলাকায় মশক নিধন অভিযানে এডিসের লার্ভা পাওয়ায় ০৩টি মামলায় মোট ০৪ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। অভিযান পরিচালনা করেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বির আহমেদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট সারাওয়াত মেহজাবীন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রমথ রনজন ঘটক।


বিজ্ঞাপন

এছাড়া অঞ্চল-০৪ এর আওতাধীন মিরপুর টোলারবাগ এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবেদ আলী অভিযান পরিচালনা করেন।

অভিযান পরিচালনা কালে প্রায় ১০৫ টি বাসাবাড়ি, ভবন, রেষ্টুরেন্ট ও দোকানপাট পরিদর্শন করা হয়েছে। একটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় ০৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। লার্ভা ধংস করা হয়েছে।

আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও সহকারী স্বাস্থ্য কর্মকর্তাগণ ডিএনসিসির দশটি অঞ্চলের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে লিফলেট বিতরণ করে এবং মাইকিং করে জনসাধারণকে ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতন করেন।

শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বাড়াতে সচেতনতামূলক কার্টুন বই বিতরণ করেন ও শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা করা হয়। আলোচনা সভায় ডিএনসিসির কাউন্সিলরসহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ স্কাউট ও বিএনসিসির সদস্যরাও ডিএনসিসির কর্মীদের সাথে যুক্ত হয়ে ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতনতা কার্যক্রম পরিচালনা করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *