বিএসটিআই এর ময়মনসিংহ বিভাগীয় অফিস ও  সরিষাবাড়ি উপজেলা প্রশাসন কর্তৃক  যৌথ মোবাইল কোর্ট পরিচালনা ও জরিমানা আদায় 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন ময়মনসিংহ

নিজস্ব প্রতিনিধি  : ওজন ও পরিমাপ যাচাই,  পণ্য মোড়কজাতকরণ এবং গুণগত মান যাচাইয়ে গতকাল মঙ্গলবার  ২২ আগস্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর ময়মনসিংহ  বিভাগীয় কার্যালয় ও সরিষাবাড়ি উপজেলা প্রশাসন, জামালপুর এর সমন্বয়ে একটি মোবাইল কোর্ট পরিচালিত হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে, মেসার্স ইসলাম ব্রেড এন্ড কনফেকশনারি, মেছো বাজার, সরিষাবাড়ি, জামালপুর নামীয় প্রতিষ্ঠানটি বিএসটিআইয়ের সিএম লাইসেন্স গ্রহণ ব্যাতীত পাউরুটি পণ্য উৎপাদনপূর্বক মিথ্যা তথ্য প্রদান করে বিক্রয়- বিতরণ করায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন, ২০১৮ অনুযায়ী মামলা দায়ের করলে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ১০,০০০ টাকা জরিমানা করেন।


বিজ্ঞাপন

হক ব্রেড এন্ড কনফেকশনারি, আরামনগর বাজার, সরিষাবাড়ি, জামালপুর নামীয় প্রতিষ্ঠানটি মোড়কজাতকরন সনদ না থাকায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ অনুযায়ী মামলা দায়ের করলে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ৫,০০০ টাকা জরিমানা করেন।

মেসার্স ঝিনাই ফিলিং স্টেশন, সরিষাবাড়ি, জামালপুর নামীয় প্রতিষ্ঠানের পেট্রোল এবং অকটেন পরিমাপে সঠিক পাওয়া যায়।

উক্ত মোবাইল কোর্টটি পরিচালনা করেন মুহা. সাদ্দাম হোসেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি), সরিষাবাড়ি, জামালপুর।

বিএসটিআই এর ময়মনসিংহ  বিভাগীয় কার্যালয়ের কর্মকর্তা  মোঃ রকিবুল হাসান, ফিল্ড অফিসার (সিএম) এবং আমীর হামজা, পরিদর্শক (মেট্রোলজী) প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *