রংপুর পীরগঞ্জে পেট্রোল পাম্পে বিএসটিআই এর মোবাইল কোর্ট :  ৩০,০০০ টাকা জরিমানা

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন রংপুর

 

নিজস্ব প্রতিনিধি  : বুধবার  ২৩ আগস্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় কার্যালয় ও পীরগঞ্জ উপজেলা প্রশাসন, রংপুর এর সমন্বয়ে একটি মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে, মেসার্স বারি ফিলিং স্টেশন, ধনশালা, পীরগঞ্জ, রংপুর এ তিনটি ডিসপেন্সিং ইউনিট যাচাই করে প্রতি ১০ লিটারে পেট্রোলে ১৮০ মি:লি:, ডিজেলে ১৯০ মি:লি এবং ১৭০ মি:লি: কম পাওয়ার অপরাধে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুযায়ী নির্বাহী ম্যাজিস্ট্রেট ১০০০০ টাকা জরিমানা করেন।


বিজ্ঞাপন

মেসার্স মুক্তি ফিলিং স্টেশন, ওসমানপুর, পীরগঞ্জ, রংপুরে ২ টি ডিসপেন্সিং ইউনিট যাচাই করে পেট্রোলে প্রতি ১০ লিটারে ৯০ মিঃলিঃ, ডিজেলে ১০০ মিঃলিঃ কম পাওয়ার অপরাধে বিএসটিআই এর ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুযায়ী নির্বাহী ম্যাজিস্ট্রেট ২০০০০ টাকা জরিমানা করেন।

এছাড়াও মেসার্স বিসমিল্লাহ ফিলিং, স্টেশন, পীরগঞ্জ, রংপুর নামীয় প্রতিষ্ঠানের পেট্রোল, ডিজেল এবং অকটেন পরিমাপে সঠিক পাওয়া যায়।উক্ত মোবাইল কোর্টটি পরিচালনা করেন মোঃ তকী ফয়সাল তালুকদার, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি), পীরগঞ্জ, রংপুর।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর রংপুর  বিভাগীয় কার্যালয়ের কর্মকর্তা প্রকৌঃ মোঃ আহসান হাবীব, পরিদর্শক (মেট্রোলজি) প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন খন্দকার মোঃ জামিনুর রহমান, ফিল্ড অফিসার (সিএম)।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের প্রধান ও উপ-পরিচালক মেট্রোলজি মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই এর রংপুর বিভাগীয়  বিভাগীয় কার্যালয়ের এ ধরনের অভিযান পরিচালনা  অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *