ময়মনসিংহের ওয়ার্ড কাউন্সিলার ও শেরপুরের নালিতাবাড়ী উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার বিরুদ্ধে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন ময়মনসিংহ

ময়মনসিংহের ওয়ার্ড কাউন্সিলার এর বিরুদ্ধে বিভিন্ন  নাগরিক সেবা দেওয়ার নামে ঘুষ দাবির অভিযোগ 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি  :  ময়মনসিংহ সিটি কর্পোরেশনের একজন ওয়ার্ড কাউন্সিলর এর বিরুদ্ধে নাগরিক সনদ, ওয়ারিশ সনদ, জন্ম নিবন্ধন সনদ এবং নতুন হোল্ডিং নম্বর প্রদানে ঘুস দাবি ও বিভিন্ন প্রকল্পের কাজ সঠিকভাবে বাস্তবায়ন না করে অর্থ আত্মসাৎ সহ বিভিন্ন অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র পর্যালোচনান্তে নাগরিক সনদ, ওয়ারিশ সনদ, জন্ম নিবন্ধন সনদ এবং নতুন হোল্ডিং নম্বর প্রদানে ঘুষ দাবির সত্যতা পাওয়া যায়নি।

এছাড়াও ১ টি প্রকল্পের অধীনে ২৮ টি স্কিমের কাজের রেকর্ডপত্র যাচাই এবং পরিদর্শন করা হয়। উক্ত প্রকল্পের কাজ চলমান রয়েছে এবং চূড়ান্ত বিল প্রদান করা হয়নি।

 

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের কর্ম সৃজন প্রকল্পের বরাদ্দ লুটপাট 

নিজস্ব প্রতিনিধি  :  শেরপুরের নালিতাবাড়ী উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের কর্ম সৃজন প্রকল্পে ভুয়া শ্রমিকের নাম ব্যবহার সহ অন্যান্য অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে দুদক জেলা কার্যালয়, জামালপুর হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা কালে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় হতে প্রকল্প সংশ্লিষ্ট বিভিন্ন রেকর্ডপত্র সংগ্রহ করা হয়।

নালিতাবাড়ী উপজেলার ২০২২-২০২৩ অর্থ বছরে ১২ টি ইউনিয়নে বাস্তবায়িত প্রকল্প হতে কয়েকটি প্রকল্পে দৈবচয়ন ভিত্তিতে কিছু সুবিধাভোগীদের সাথে কথা বলা হলে তারা টাকা পেয়েছেন মর্মে টিমকে জানান।

অভিযান পরিচালনা কালে সংগৃহীত প্রকল্পের রেকর্ডপত্র বিশ্লেষণপূর্বক বিস্তারিত প্রতিবেদন টিম দুর্নীতি দমন  কমিশন বরাবর শীঘ্রই দাখিল করবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *