আশুলিয়ায় বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক ১ টি প্রতিষ্ঠান কে ৪০,০০০ টাকা জরিমানা 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন

নিজস্ব প্রতিবেদক :  ঢাকার আশুলিয়া থানা এলাকায় গত ২২ আগস্ট,  বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর প্রধান কার্যলয়ের কর্মকর্তারা ডিএমপি পুলিশের সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনা করে।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট  পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর আইন, ২০১৮ অনুসারে বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত মানচিহ্ন ব্যবহারপূর্বক পণ্য আইস ললি, সিনথেটিক ভিনেগার, সয়া সস, পাস্তা, কেওড়া জল উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে আল-শাহী এগ্রো ফুড এন্ড বেভারেজ, কাঠগড়া উত্তর, আশুলিয়া, সাভার, ঢাকা প্রতিষ্ঠানটিকে বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা  এবং পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ব্যতীত একই পণ্যসমূহ উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে ১৫,০০০ (পনের হাজার) টাকা  জরিমানা করা হয়। প্রতিষ্ঠানটিকে উল্লিখিত দুইটি আইনে সর্বমোট  ৪০,০০০ (চল্লিশ হাজার) টাকা  জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর  নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর প্রধান কার্যলয়ের  কর্মকর্তা  ইবাদত মানিক, ফিল্ড অফিসার (সিএম),  এবং সিরাজুম মুনিরা, পরিদর্শক (মেট্রোলজি), ডিএমআই, দায়িত্ব পালন করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *