বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়নের  অভিযানে ৮০,০০০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম জাতীয় বিশেষ প্রতিবেদন

 

নিজস্ব প্রতিনিধি : বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথভাবে বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র অভিযানিক কর্মকান্ড এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র অভিযানে ৮০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়েছে।


বিজ্ঞাপন

গতকাল বৃহস্পতিবার  ২৪ আগস্ট,  রাতে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের অধীনস্থ হ্নীলা বিওপি’র দায়িতপূর্ণ জালিয়াপাড়া এলাকা দিয়ে মাদকের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে।

উক্ত তথ্যের ভিত্তিতে হ্নীলা বিওপি’র একটি আভিযানিক দল উল্লেখিত যায়গায় গিয়ে বেড়িবাঁধের আড়ি পেতে কৌশলগত অবস্থান গ্রহণ করে। আনুমানিক রাত ১০ টার সময় বিজিবি টহলদল একজন লোক কে একটি প্লাস্টিকের বস্তা মাথায় নিয়ে সীমান্তের শূন্যলাইন অতিক্রম করে জালিয়াপাড়া বেড়িবাঁধের দিকে আসতে দেখে তাকে চ্যালেঞ্জ করে।

বিজিবি টহলদলের উপস্থিতি টের পাওয়া মাত্রই উক্ত ব্যক্তি তার মাথায় থাকা বস্তাটি ফেলে দ্রুত নাফ নদীতে লাফিয়ে মায়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরবর্তীতে বিজিবি টহলদল উল্লেখিত স্থানে পোঁছে তল্লাশি করে মাদক পাচারকারীর ফেলে যাওয়া বস্তার ভেতর থেকে ৮০,০০০ (আশি হাজার) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়।

পরবর্তীতে বিজিবি টহলদল কর্তৃক উক্ত এলাকায় রাত সাড়ে  ১১ টা পর্যন্ত চোরাচালানী চক্রের সদস্য আটক  করা যায় কি না এজন্য ঘটনা স্থলে তল্লাশি করা  হলেও কোন মাদক পাচারকারী বা তার সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। তবে পাচারকারীকে সনাক্ত করার জন্য টেকনাফ ব্যাটালিয়নের ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *