নির্বাচন সামনে রেখে কেউ আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা’—-বরিশালে আইজিপি

Uncategorized আইন ও আদালত জাতীয় বরিশাল বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি :  ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম বলেছেন, সুষ্ঠু নির্বাচন আয়োজনের সক্ষমতা পুলিশের রয়েছে। তিনি বলেন, বাংলাদেশ পুলিশ শত বছরের পুরনো একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান।নির্বাচনী দায়িত্ব পালনের অভিজ্ঞতা এ বাহিনীর আছে।


বিজ্ঞাপন

তিনি আজ রবিবার  দুপুরে বরিশাল জেলা পুলিশ লাইনসে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) ও বরিশাল রেঞ্জের যৌথ উদ্যোগে আয়োজিত বরিশাল রেন্জের সকল পুলিশ ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সকল পর্যায়ের পুলিশ সদস্যদের সাথে বিশেষ কল্যাণ সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।


বিজ্ঞাপন

আইজিপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দায়িত্ব গ্রহণের পর বাংলাদেশ পুলিশের জনবল, লজিস্টিকস ও প্রযুক্তিগত সক্ষমতা বেড়েছে। পুলিশের প্রশিক্ষণ রয়েছে। তিনি বলেন, নির্বাচনকালে পুলিশ নির্বাচন কমিশনের অধীনে দায়িত্ব পালন করে থাকে। আগামী জাতীয় নির্বাচনে নির্বাচন কমিশন বাংলাদেশ পুলিশকে যে দায়িত্ব দেবে পুলিশ সে দায়িত্ব পালনে প্রতিজ্ঞাবদ্ধ।

অপর এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, নির্বাচনকে সামনে রেখে কেউ আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করলে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিশেষ কল্যাণ সভায় ডিআইজি (অপারেশনস) মোঃ আনোয়ার হোসেন বিপিএম (বার), পিপিএম (বার), বিএমপি’র পুলিশ কমিশনার মোঃ সাইফুল ইসলাম বিপিএম (বার), বরিশাল রেঞ্জের ডিআইজি মোঃ জামিল হাসান বিপিএম, পিপিএম, বরিশাল জেলার পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম বিপিএম, বরিশাল রেঞ্জাধীন জেলার পুলিশ সুপারগণ এবং পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

সভায় আইজিপি বলেন, এক সময় দেশে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের হলি খেলা চলছিল। দেশের দক্ষিণাঞ্চল ছিল সন্ত্রাসের জনপদ। জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রীর ‘জিরো টলারেন্স’ নীতির আলোকে আমরা সবাই মিলে একযোগে একসাথে কাজ করে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ দমনে সক্ষম হয়েছি। ফলে দেশে এখন স্থিতিশীল আইন-শৃঙ্খলা পরিস্থিতি বিরাজ করছে। এতে দেশের অর্থনৈতিক উন্নয়ন হয়েছে। মানুষের মাথাপিছু আয় বেড়েছে।

সভায় উপস্থিত পুলিশ সদস্যগণ অপারেশনাল ও প্রশাসনিক বিভিন্ন বিষয়ে আইজিপির দৃষ্টি আকর্ষণ করেন। আইজিপি ধৈর্য ধরে তাদের কথা শোনেন। তিনি কতিপয় বিষয়ের তাৎক্ষণিক সমাধান দেন এবং অন্যান্য বিষয়াদি পর্যায়ক্রমে সমাধানের আশ্বাস প্রদান করেন।

আইজিপি পুলিশ লাইনস চত্বরে একটি গাছের চারা রোপণ করেন। পরে আইজিপি বরিশাল রেঞ্জে কর্মরত ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণের সাথে মতবিনিময় করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *