টাঙ্গাইল পৌরসভা এবং কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত বিশেষ প্রতিবেদন সারাদেশ

টাঙ্গাইল পৌরসভার অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 


বিজ্ঞাপন

টাঙ্গাইল প্রতিনিধি :  টাঙ্গাইল পৌরসভার অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর বিরুদ্ধে জন্ম নিবন্ধন সনদ সংশোধন বাবদ সরকার নির্ধারিত ফি’র অতিরিক্ত অর্থ দাবির অভিযোগের প্রেক্ষিতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

অভিযান পরিচালনা কালে টাঙ্গাইল পৌরসভার মেয়র ও নির্বাহী কর্মকর্তার সাথে টিম কথা বললে তারা জানান যে, বর্তমানে জন্ম নিবন্ধনের জন্য সেবাগ্রহীতারা নিজেরাই অনলাইনে আবেদন করতে পারেন এবং পৌরসভার পি.ডি.সি সেন্টারে গিয়েও ফি প্রদান করে আবেদন করতে পারেন।তবে বর্তমানে সার্ভার সমস্যার কারনে সেবা গ্রহীতাদের সেবা পেতে বিলম্ব হচ্ছে।

সেবা গ্রহীতাদের সেবা নির্বিঘ্ন করতে উক্ত পৌরসভায় সিটিজেন চার্টার দেওয়ালে টাংগানোর পরিবর্তে কার্যালয়ের উন্মুক্ত স্থানে টাংগানোর পরামর্শ দেওয়া হয়। পৌরসভা কর্তৃপক্ষ সেবা নির্বিঘ্ন করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন মর্মে টিমকে আশ্বস্ত করেন।

 

কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালকের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ

কিশোরগঞ্জ প্রতিনিধি :  কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালকের বিরুদ্ধে হাসপাতালের রোগীদের খাবার ও ঔষধ সরবরাহে দরপত্র আহবান করে সর্বনিম্ন দরদাতাকে কার্যাদেশ প্রদান না করে দুইবার দরপত্র বাতিল করে দেওয়ার অভিযোগ উঠেছে।

 

উক্ত অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, কিশোরগঞ্জ হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

এনফোর্সমেন্ট টিম হাসপাতালের খাবার প্রস্তুত ও সরবরাহ কার্যক্রম পর্যবেক্ষণ করে এবং টেন্ডার অনুযায়ী নির্ধারিত ডায়েট চার্টের সাথে খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান কর্তৃক সরবরাহকৃত পণ্যের ওজন ও গুনগত মানে গড়মিল পায়।

অভিযান পরিচালনা কালে শুধুমাত্র পথ্য সরবরাহের জন্য আহবানকৃত দরপত্র দুইবার বাতিল করার প্রাথমিক সত্যতা পাওয়া যায়।বর্তমানে তৃতীয় দরপত্রের ক্ষেত্রে দরপত্র উন্মুক্তকরণ কমিটির রিপোর্ট প্রস্তুতের কাজ চলমান রয়েছে।

সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনা করে এনফোর্সমেন্ট টিম দুর্নীতি দমন কমিশন বরাবর বিস্তারিত রিপোর্ট দাখিল করবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *