ঢাকার কাওরানবাজারের রেডিসন ডিজিটাল টেকনিক্যাল লিমিটেড এবং চট্টগ্রাম সন্দ্বীপ বিউবো ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয়ে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম ঢাকা বিশেষ প্রতিবেদন

ঢাকার কাওরান বাজারের রেডিসন ডিজিটাল টেকনিক্যাল লিমিটেডের কর্মকর্তাদের বিরু‌দ্ধে দুর্নীতি’র অভিযোগ 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক  :  ঢাকার কাওরান বাজারের রেডিসন ডিজিটাল টেকনিক্যাল লিমিটেডের কর্মকর্তাদের বিরু‌দ্ধে কর্মচারী‌দের ব‌্যাংক হিসা‌বের চেক বই নি‌জে‌দের নিকট রে‌খে নির্ধা‌রিত বেতন ১৫ হাজা‌রের পরিব‌র্তে ৮ হাজার টাকা প্রদান করার অ‌ভি‌যো‌গের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ঢাকা থেকে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

পরিদর্শনকালে ‌চেয়ারম‌্যান, রে‌ডিসন ডি‌জিটাল টেক‌নোল‌জি লি‌মি‌টেড ও আউটসোর্সিং কর্মচারী‌দের ক‌য়েকজ‌নের বক্তব‌্য গ্রহণ করা হয়। অ‌ভিযানকা‌লে সংগৃহীত রেকর্ডপত্র বিশ্লেষণে চুক্তিপত্র/ওয়ার্ক অর্ডার অনুযায়ী যত বেতন পাওয়ার কথা সেই তুলনায় কম বেতন দেয়া হয় মর্মে পাওয়া যায়। সংগৃহীত রেকর্ডপত্র পর্যা‌লোচনাপূর্বক ক‌মিশ‌নে বিস্তা‌রিত প্রতি‌বেদন দা‌খিল করা হ‌বে।

 

চট্টগ্রাম সন্দ্বীপ বিউবো ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয়ের ঠিকাদারের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি  :  চট্টগ্রামের সন্দ্বীপ বিক্রিয় ও বিতরণ বিভাগ (বিউবো) উপজেলা প্রকৌশলীর কার্যালয় ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে ঠিকাদার প্রতিষ্ঠান কর্তৃক কাজ ও মালামাল সরবরাহের নামে সরকারি অর্থ আত্মসাৎ এর অভিযোগের প্রেক্ষিতে দুদক জেলা কার্যালয় চট্টগ্রাম-২ হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

পরিদর্শনকালে উক্ত কার্যালয়ের নির্বাহী প্রকৌশলীকে কর্মস্থলে অনুপস্থিত পাওয়া যায়।তার অনুপস্থিতিতে দপ্তরের উপ-সহকারী প্রকৌশলী ও উচ্চমান হিসাব সহকারীকে জিজ্ঞাসাবাদ করা হয়।

জিজ্ঞাসাবাদ ও পর্যালোচনায় উক্ত দপ্তরে কোন ধরনের রেজিস্টার সংরক্ষণ করা হয়না মর্মে পাওয়া যায়। তারা জানান সকল ধরনের বিল ভাউচারের কপি আঞ্চলিক হিসাব দপ্তর, বিউবো, চট্টগ্রাম কার্যালয়ে সংরক্ষণ করা আছে।

এনফোর্সমেন্ট টিম অভিযান পরিচালনা  কালে উপজেলা প্রকৌশলীর কার্যালয় ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তর হতে ২০২২-২৩ অর্থ বছরের সকল প্রকল্পের রেকর্ডপত্র সংগ্রহ করা হয়েছে।রেকর্ডপত্র পর্যালোচনাপূর্বক বিস্তারিত প্রতিবেদন টিম দুর্নীতি দমন  কমিশন বরাবর শীঘ্রই দাখিল করবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *