চিলমারী উপজেলা পল্লী বিদ্যুৎ জোনাল অফিস এবং পটুয়াখালী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বরিশাল বিশেষ প্রতিবেদন রংপুর

চিলমারী উপজেলা পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের পরিদর্শকের উৎকোচ বানিজ্য 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি  :  চিলমারী উপজেলা পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের পরিদর্শককে উৎকোচ না দেওয়ায় দেড় শতাধিক গ্রাহককে বিদ্যুৎ সংযোগ না দেয়ার অভিযোগের প্রেক্ষিতে
দুদক, জেলা কার্যালয়, কুড়িগ্রাম হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। টিম ঘটনাস্থল পরিদর্শন এবং স্থানীয় জনসাধারণের সাথে কথা বলে জানতে পারে ২৭ টি সংযোগ বাদে অধিকাংশ সংযোগের কাজই শেষ হয়েছে এবং তারা উক্ত বিদ্যুৎ সংযোগের জন্য পরিদর্শককে কোন উৎকোচ প্রদান করেননি।


বিজ্ঞাপন

টিম ২৭টি সংযোগের কাজ দ্রুত সময়ের মধ্যে শেষ করার জন্য ডিজিএম, জোনাল অফিস, পল্লী বিদ্যুৎ সমিতি, চিলমারীকে অবগত করেন।

এছাড়াও টিম জোনাল অফিস, পল্লী বিদ্যুৎ সমিতি, চিলমারী হতে উক্ত এলাকার বিদ্যুৎ সংযোগ সম্পর্কিত যাবতীয় রেকর্ডপত্র সংগ্রহ করে। পরবর্তীতে রেকর্ড পত্র পর্যালোচনা পূর্বক টিম দুর্নীতি দমন  কমিশনে বিস্তারিত প্রতিবেদন প্রেরণ করবে।

 

পটুয়াখালী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি :  পটুয়াখালী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে হাসপাতালের চিকিৎসা সরঞ্জাম ক্রয়ের টেন্ডার অনিয়ম, বিভিন্ন খাতে বরাদ্দকৃত অর্থ আত্মসাৎসহ বিভিন্ন অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, পটুয়াখালীর হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে টিম অভিযোগে উল্লিখিত অর্থবছর সমূহের এমএসআর খাতের ৬টি গ্রুপের বিভিন্ন সামগ্রী ও অভিযোগে উল্লিখিত অন্যান্য খাতের কেনাকাটা বরাদ্দ, বিল ভাউচার, স্টক রেজিস্ট্রার পর্যালোচনা করে। টিম দৈব চয়নের ভিত্তিতে এমএসআর খাতের একটি গ্রুপের ঔষধ ও আসবাবপত্র স্টক রেজিস্ট্রার এর সাথে সরেজমিন মিলিয়ে দেখে।

অভিযান পরিচালনাকালে সংশ্লিষ্ট তত্ত্বাবধায়ক, সিভিল সার্জন, হিসাবরক্ষক, স্টোর কিপার ও ঠিকাদারের বক্তব্য গ্রহণ ও রেকর্ডপত্র সংগ্রহ করা হয়। সংশ্লিষ্ট রেকর্ডপত্র পর্যালোচনা করে টিম বিস্তারিত প্রতিবেদন দুর্নীতি দমন কমিশনের নিকট দাখিল করবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *