মিরপুর বিআরটিএ অফিস এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

মিরপুর বিআরটিএ অফিসের  কর্মকর্তা- কর্মচারীদের বিরুদ্ধে দালালদের মাধ্যমে ঘুষ নেওয়ার অভিযোগ


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক :  মিরপুর বিআরটিএ অফিসের  কর্মকর্তা- কর্মচারীদের বিরুদ্ধে গাড়ির ফিটনেস সনদসহ অন্যান্য সেবা প্রদানে দালালদের মাধ্যমে ঘুষ দাবির অভিযোগ উঠেছে। এর প্রেক্ষিতে দুদক প্রধান কার্যালয়, ঢাকা হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে টিম প্রথমে উক্ত অফিসে ছদ্মবেশে অবস্থান করে।পরবর্তীতে উক্ত কার্যালয়ের উপপরিচালক (ইঞ্জি:) এর সাথে অভিযোগসমূহের বিষয়ে আলোচনা করা হয়।

অভিযোগে উল্লিখিত মোটরযান পরিদর্শকের ব্যাপারে তিনি জানান মোটরযান না দেখেই গাড়ির ফিটনেস সনদ দেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে একটি বিভাগীয় তদন্ত চলমান রয়েছে। আনসার সদস্য ও দালালদের দৌরাত্ম্যের বিষয়ে তারা নিয়মিত অভিযান পরিচালনা করেন মর্মে দুদক টিমকে জানান।

অভিযান পরিচালনা কালে অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করা হয়।পরবর্তীতে পূর্ণাঙ্গ প্রতিবেদন টিম দুর্নীতি দমন  কমিশন বরাবর শীঘ্রই দাখিল করবে।

 

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১৭ নং ওয়ার্ডে ৯ কোটি টাকার ড্রেন নির্মাণ কাজে ঠিকাদারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

চট্টগ্রাম প্রতিনিধি  :  চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ডে ৯ কোটি টাকা ব্যয়ে ড্রেন নির্মাণ কাজে ঠিকাদারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে। উক্ত অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে দুদক, চট্টগ্রাম-১ হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনাকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলীর সাথে কথা বলা হয় এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের একজন নির্বাহী প্রকৌশলীকে সঙ্গে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়।

অভিযান পরিচালনা কালে ড্রেনের নির্মাণকাজ পরিদর্শনে আপাতদৃষ্টিতে তেমন কোন অনিয়ম টিমের নিকট পরিলক্ষিত হয়নি ।পরবর্তীতে রেকর্ডপত্র বিশ্লেষণপূর্বক বিস্তারিত প্রতিবেদন দুর্নীতি দমন  কমিশন বরাবর দাখিল করা হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *