কদমতলী ষ্টিল মার্কেট ব্যবস্যায়ীদের উপর হামলা ও দোকানে লুটপাটের প্রতিবাদে সংবাদ সম্মেলন

Uncategorized অনিয়ম-দুর্নীতি অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক  :  কদমতলী জালালাবাদ আয়রন ষ্টীল এন্ড মেশিনারিজ মার্কেট ব্যবসায়ীদের উপর সন্ত্রাসী হামলা ও দোকানে লুটপাটের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ব্যবসায়ীরা। রোববার সকালে মার্কেট প্রাঙ্গনে এ সংবাদ সম্মেলন করা হয়েছে।


বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জালালাবাদ আয়রন ষ্টীল এন্ড মেশিনারীজ মার্কেট এর প্রতিষ্ঠাতা সভাপতি ও মার্কেট কমিটির প্রধান সমন্বয়ক মোঃ শাহ্ আলম বলেন, ভূমিদস্যু ও শীর্ষ মাদক ব্যবসায়ী মতিন, জুয়েল, গোলাম সরোয়ার মামুন এর নেতৃত্বে আক্তার মেম্বার জসিম চেয়ারম্যান, মাসুদ ডাবলুসহ ১০/১৫জন সন্ত্রাসী নিয়ে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ ঘটিকার সময় মার্কেটে প্রবেশ করে মার্কেটের মালামাল লুট মার্কেটের দেয়াল ভাঙচুর করে জায়গা দখল করার চেষ্টা করে।


বিজ্ঞাপন

এসময় তাদেরকে বাঁধা দিলে ধারালো অস্ত্র দিয়ে ব্যবসায়ীদেরকে এলোপাতারি কুপিয়ে ও পিটিয়ে রক্তাক্ত জখম করে। এতে মার্কেট এর প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান মার্কেট কমিটির প্রধান সমš^য় মোঃ শাহ্ আলম, ইউসুফ, আল আমিন, জামাল হোসেন, হযরত মেম্বারসহ ১০/১২ জন আহত হয়। এসময় ব্যবসায়ীদের দোকান থেকে প্রায় ৫০ লক্ষ টাকার মালামাল লুট ও ক্ষয়ক্ষতি করা হয়েছে।

তিনি আরো বলেন- বিগত ১৭ বছর যাবৎ এ মার্কেটের ব্যবসায়ীদের জিম্মি করে কয়েক কোটি টাকা চাঁদাবাজি ও লুটপাট করেছে। ছাত্র-জনতার অভ্যুত্থানে স্বৈরাচার সরকারের পতনের পরও লুটপাটের লোভ সামাল দিতে না পেরে বৃহস্পতিবার ব্যবসায়ীদের উপর হামলা ও লুটপাটের ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় কদমতলী থানায় মামলা রুজু করা হয়েছে। অভিলম্ভে সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান।

এসময় বক্তব্য রাখেন মার্কেট সমš^য় কমিটির উপদেষ্টা সিরাজুল ইসলাম, মেহেদী হাসান মিন্টু, মনির হোসেন, জাহাঙ্গীর আলম টুটুল, ফয়সাল আহমেদ তুহিন, মোঃ মজিবুর রহমান,মোঃ ফারুক প্রমুখ। পরে ব্যবসায়ীরা মার্কেটে বিক্ষোভ মিছিল করেন।

কদমতলী থানার অফিসার ইনচার্জ মাহমুদুর রহমান বলেন, জালালাবাদ আয়রন ষ্টীল এন্ড মেশিনারিজ মার্কেট ব্যবসায়ীদের উপর হামলা ও দোকানে লুটপাটের ঘটনায় মামলা হয়েছে। অচিরেই আসামীদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *