নির্বাচনী আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পেশাদারিত্বের সাথে কাজ করবে বিজিবি  : চট্টগ্রামে বিজিবি মহাপরিচালক

Uncategorized আইন ও আদালত চট্টগ্রাম জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

চট্টগ্রাম প্রতিনিধি  :  বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান, বিজিবিএম, বিএএম, এনডিসি, পিএসসি বলেছেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পেশাদারিত্বের সাথে কাজ করবে বিজিবি। তিনি আজ সকালে চট্টগ্রামের জিইসি কনভেনশন সেন্টারে নির্বাচনী মোতায়েন উপলক্ষে স্থাপিত বিজিবি’র বেইজ ক্যাম্প পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।


বিজ্ঞাপন

বিজিবি মহাপরিচালক বলেন, নির্বাচনের আগে-পরে এবং নির্বাচনের দিন যেকোনো নাশকতা ঠেকাতে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদা তৎপর থাকবে। কোনো দুষ্কৃতকারী কোনো নাশকতা কিংবা অনভিপ্রেত ঘটনা ঘটানোর চেষ্টা করলে বিজিবি কঠোর অবস্থানে থাকবে।

তিনি আরও বলেন, নির্বাচনের আগে ও পরে যাতে কোন সহিংসতা না হয় সেজন্য মোবাইল স্ট্রাইকিং ফোর্স হিসেবে ২৯ ডিসেম্বর ২০২৩ তারিখ থেকে ১০ জানুয়ারি ২০২৪ পর্যন্ত বিজিবি মোতায়েন থাকবে এবং ভোটের সুষ্ঠু পরিবেশ নিশ্চিতকল্পে কাজ করবে। ভোটকেন্দ্রে ভোটাররা যাতে নির্বিঘ্নে এসে ভোটাধিকার প্রয়োগ করতে পারে তা নিশ্চিতেও তৎপর থাকবে বিজিবি সদস্যরা। নাশকতা ঠেকাতে প্রয়োজনে বিজিবি ডগ স্কোয়াড ব্যবহার করা হবে।

এর আগে বিজিবি মহাপরিচালক চট্টগ্রাম রিজিয়নের দায়িত্বপূর্ণ নির্বাচনী বেইজ ক্যাম্প-আনোয়ারা রিভারভিউ কমিউনিটি সেন্টার এবং জিইসি কনভেনশন সেন্টার পরিদর্শন করেন। এসময় বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিজিবি’র চট্টগ্রাম রিজিয়নের রিজিয়ন কমান্ডার, চট্টগ্রাম ব্যাটালিয়ন (৮ বিজিবি) এর অধিনায়কসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *