বিএসটিআই’র অভিযান

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : পরিমাপে কারচুপির অপরাধে ‘‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’’ অনুযায়ী ২ টি পেট্রোল পাম্পের বিরুদ্ধে মামলা দায়ের ও ৭৫ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। ঢাকা মহানগরীর মহাখালী ও তেজগাঁও এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করা হয়।


বিজ্ঞাপন

ঢাকা মহানগরীর মহাখালীর বীর উত্তম এ.কে খন্দকার রোড এলাকায় সোমবার বিএসটিআই’র ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে দেখা যায় মেসার্স গুলশান সার্ভিস স্টেশন জ্বালানি তেল পরিমাপে ১টি অকটেন ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৯০ মিলি লিটার কম প্রদান করছে। এছাড়াও তেজগাঁও এলাকার মেসার্স ট্রাস্ট ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে ০৩টি অকটেন ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে যথাক্রমে ৫০,৬০ ও ৫০ মিলি লিটার এবং ০১টি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৫০ মিলি লিটার করে কম প্রদান করায় ভ্রাম্যমাণ আদালত প্রতিষ্ঠান ০২টিকে পৃথকভাবে ৫০ হাজার ও ২৫ হাজার টাকা করে সর্বমোট ৭৫ হাজার টাকা জরিমানা করেন এবং ক্রটিপূর্ণ ডিসপেন্সিং ইউনিটগুলো দ্বারা জ্বালানি তেল বিক্রয়/বিতরণ বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালত অভিযানে বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান এর নেতৃত্বে ঊর্ধ্বতন পরীক্ষক মো: রাকিবুল আলম এবং পরিদর্শক মো: নাজমুস সায়াদত অংশগ্রহণ করেন।