দুদক এনফোর্সমেন্ট টিমের অভিযান

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : নোয়াখালী জেলার সেনবাগ উপজেলায় সড়ক নির্মাণে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী মোঃ জাফরুল্লাহ ও শাহীনুর আলম সাথে যোগসাজশে আর্থিক সুবিধার বিনিময়ে ঠিকাদারি প্রতিষ্ঠান কর্তৃক চুক্তিপূর্বক নিম্নমানের বালি ও খোয়া ব্যবহারের অভিযোগের প্রেক্ষিতে দুদক, সজেকা, নোয়াখালী-এর সহকারী পরিচালক সুবেল আহমেদ-এর নেতৃত্বে ০৯-০৩-২০২১ খ্রি. একটি অভিযান পরিচালিত হয়েছে। অভিযোগের সত্যতা উদঘাটনের লক্ষ্যে দুদক টিম সরজমিনে উক্ত স্থান পরিদর্শনপূর্বক প্রাথমিক তথ্যপ্রমাণ সংগ্রহ, কাগজপত্র পরীক্ষা ও তথ্যানুসন্ধান করেছে। উক্ত দপ্তর থেকে এ সংক্রান্ত আরও তথ্য প্রমাণ সংগ্রহ করা হয়েছে। এ ক্ষেত্রে কোন অনিয়ম সংঘটিত হয়েছে কিনা এ বিষয়ে অধিকতর নিশ্চিত হওয়ার লক্ষ্যে সংশ্লিষ্ট রেকর্ডপত্র ও তথ্য প্রমাণসমূহ পরীক্ষা করে বিস্তারিত পর্যালোচনাপূর্বক কমিশন বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে দুদক টিম।
পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় বেতবাড়িয়া, দুবলচারা ও বাগআচলায় পাকা সড়ক নির্মাণে ঠিকাদার আলহাজ্ব মোঃ জিন্না কর্তৃক নিম্নমানের বালি ও খোয়া ব্যবহারের অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়, পাবনা থেকে অপর একটি অভিযান পরিচালিত হয়েছে। সরজমিনে পরিদর্শনপূর্বক প্রয়োজনীয় কাগজপত্র ও তথ্য প্রমাণ সংগ্রহ করেছে দুদক টিম। এ ক্ষেত্রে অনিয়মের অভিযোগসমূহ বিস্তারিত পর্যালোচনা করে কমিশন বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে দুদক টিম।


বিজ্ঞাপন

এছাড়া, প্রধান শিক্ষকের বিরুদ্ধে সনদ জালিয়াতির মাধ্যমে প্রধান শিক্ষক পদে পদোন্নতি লাভ, প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের বিরুদ্ধে অবৈধভাবে বিদ্যালয়ের জমি দখল ও সরকারি বরাদ্দকৃত অর্থ আত্মসাৎ, হাসপাতালের কর্মচারীর বিরুদ্ধে রোগীদের বিনামূল্যে প্রাপ্য টেস্ট করানো বাবদ অর্থ আদায়, ঠিকাদারের বিরুদ্ধে সরকারি জমিতে ঘর নির্মাণ করে ভাড়া দেওয়া, প্রধান শিক্ষকের বিরুদ্ধে উৎকোচের বিনিময়ে অফিস সহায়ক পদে নিয়োগ প্রদান, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ইউনিয়ন পরিষদের ডিজিটাল ল্যাব সার্ভিসিং-এর অর্থ আত্মসাৎ, জমির নামজারি বাবদ সরকার নির্ধারিত ফি’র অতিরিক্ত ফি আদায়ের অভিযোগের প্রেক্ষিতে সিভিল সার্জন, বগুড়া; উপজেলা নির্বাহী অফিসার, কাশিয়ানী-গোপালগঞ্জ, কেন্দুয়া-নেত্রকোণা, কেরানীগঞ্জ-ঢাকা, খানসামা-দিনাজপুর, কলারোয়া-সাতক্ষীরা, কুতুবদিয়া-কক্সবাজার-কে বিষয়সমূহ অবহিত করে সংশ্লিষ্ট কতৃপক্ষের মাধ্যমে যথাপোযুক্ত ব্যবস্থা গ্রহণের জন্য কমিশনের এনফোর্সমেন্ট ইউনিট থেকে পত্র ও তাগিতপত্র প্রেরণ করা হয়েছে।