নিখোঁজ হওয়া ছাত্রকে উদ্ধার করে অভিভাবকের নিকট হস্তান্তর করলো র‌্যাব-২

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : বাংলাদেশ আমার অহংকার এই শ্লোগান নিয়ে র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই সন্ত্রাসী, চাঁদাবাজ, জঙ্গি দমন, অবৈধ অস্ত্র উদ্ধার, মাদক, ছিনতাইকারী ও অজ্ঞানপার্টিসহ বিভিন্ন অপরাধীদের গ্রেপ্তারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। ফলে দেশের সাধারণ মানুষ র‌্যাব প্রতিষ্ঠার পর হতে শান্তিতে জীবন যাপন করছে এবং আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর প্রতি জনগণের আস্থা ফিরে এসেছে এ কথা তর্কাতিতভাবে অনস্বীকার্য। সন্ত্রাস, চাঁদাবাজ, ছিনতাইকারী ও অজ্ঞানপার্টির দমন প্রতিরোধে এলিট ফোর্স র‌্যাবের বিশেষ অভিযান সমূহ দেশব্যাপী ব্যাপকভাবে প্রশংসিত।


বিজ্ঞাপন

১১/০৩/২০২১ খ্রিঃ তারিখ মোঃ খায়রুল হাসান র‌্যাব-২ এর বরাবরে অভিযোগ করে তার ছেলে মোঃ খালিদ বিন হাসান জাহিন(১৪)কে খুঁজে পাওয়া যাচ্ছে না। অভিযোগকারী আরো জানায় যে, তার ছেলে নিয়মিত প্রতিদিন মসজিদে কুরআন শেখার জন্য যেত এবং সেখান থেকে বন্ধুদের সাথে খেলতে যেত। প্রতিদিনের ন্যায় গত কালও সে কুরআন শিখতে গিয়ে আর বাসায় ফিরে আসে নাই এবং রাতের বেলায় তার সাথে থাকা মোবাইলটি বন্ধ পাওয়া যায়, ছেলের বন্ধু, আত্মীয় স্বজন সবার বাসায় খুঁজ করে ছেলের কোন খবর না পেয়ে এই বিষয়ে মোঃ খায়রুল হাসান ফেসবুকে ছেলে নিখোঁজের একটি পোষ্ট দেয় এবং র‌্যাবের সাথে যোগাযোগ করে।

উক্ত অভিযোগের ভিত্তিতে র‌্যাব-২-এর আভিযানিক দল র‌্যাবের তথ্য প্রযুক্তির সাহায্য নিয়ে মোঃ খালিদ বিন হাসান জাহিন(১৪) এর লোকেশন শনাক্ত করতে সক্ষম হয় এবং ১২/০৩/২০২১ খ্রিঃ তারিখ ১৪.২০ ঘটিকায় রাজধানী ঢাকার মতিঝিল থানাধীন আরামবাগে ঘরোয়া রেস্তোরা এন্ড হোটেল হতে মোঃ খালিদ বিন হাসান জাহিন(১৪),কে উদ্ধার করে। মোঃ খায়রুল হাসান জানায় যে, তার ছেলে অসৎ বন্ধুদের প্ররোচনায় বাসা থেকে পালিয়ে যায়। পরবর্তীতে উক্ত স্থানেই মোঃ খালিদ বিন হাসান জাহিন (১৪) কে তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়।