মোহাম্মদপুর টোকিও স্কয়ারে ব্যবসায়ীদের মানববন্ধন

রাজধানী

 

নিজাম উদ্দিন : রাজধানীর মোহাম্মদপুরের রিং-রোডে অবস্থিত শপিং মল টোকিও স্কয়ারের সামনে বিকেল ৪ টার দিকে টোকিও স্কয়ার দোকান মালিক সমিতি মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধনে দোকান মালিক’রা বলেন, গত বছরও থেকে শুরু হওয়া করোনা ভাইরাসের প্রাদূর্ভাব বেড়ে যাওয়ায় সারাদেশব্যাপী শুরু হয় লক ডাউন। তখন আমরা লক ডাউনে বিশাল ক্ষতির মুখে পড়েছি। অন্যদিকে এ বছরে লক ডাউন না থাকলেও করোনার তেমন প্রাদূর্ভাব দেখা যায় নি। কিন্তু কিছুদিন যাবৎ আবার করোনার প্রকপ বেড়ে যাওয়ায় আবারও দেশব্যাপী লক ডাউন ঘোষনা করেছে সরকার।


বিজ্ঞাপন

টোকিও স্কয়ার দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আজম খান বলেন, আমরা ব্যবসায়ীরা চাই। বিগত দিনগুলোতে আমরা যে ক্ষতির মুখে পড়েছি। সেই ক্ষতিতো আমাদের ফিরে আসবেনা। কিন্তু বর্তমান বাজারে আমাদের নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য সহ জীবন জীবিকা নির্বাহে বেগ পেতে হচ্ছে। তাই সরকার আমাদের ব্যবসায়ীদের এভাবে ক্ষতিগ্রস্থের মুখাপেক্ষী না করে স্বাস্থ্যবিধি মেনে মার্কেটগুলো খোলা রাখার নির্দেশনা দিতে পারে। কেননা, কল-কারখানা,অফিস, আদালত, গার্মেন্টস সহ এ বছরে শুরু হওয়া বই মেলারও নির্দিষ্ট সময় করে দিয়েছে। এ ভাবে আমাদের জন্যও নির্ধারত সময় করে দিতে পারে।

তাই সরকারের কাছে আবেদন। তিনি যেন আমাদের নির্ধারিত সময় করে দিয়ে স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলা রেখে ব্যাবসা করার অনুমতি দেয়।

এ ছাড়াও টোকিও স্কয়ার দোকান মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক শিপন আহমেদ বলেন, গত বছরের লকডাউনের ক্ষতি এখনো পোষাতে পারছি না। আমরা ব্যবসায়ীরা আগের ক্ষতি কাটিয়ে উঠতে ঋণ নিয়ে পহেলা বৈশাখ, রোজা ও ঈদ উপলক্ষে জুতা, কাপড় ও পোশাকসহ নানা পণ্য কিনেছি। এখন এগুলো বিক্রি করতে না পারলে মাঠে মারা যাবো।