প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বেগ

আন্তর্জাতিক জাতীয়

নিজস্ব প্রতিনিধি : পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে ফিলিস্তিনি রাষ্ট্রদূত ইউসেফ এস ওয়াই রমজানকে ইস্রায়েলি সামরিক বাহিনীর সাম্প্রতিক বিমান হামলার বিষয়ে একটি চিঠি আজ বিকেলে ফিলিস্তিনের রাষ্ট্রপতি মাহমুদ আব্বাসকে তার কার্যালয়ে সম্বোধন করেছেন। পররাষ্ট্রসচিব গাজার বর্তমান উন্নয়নের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বেগ জানান।


বিজ্ঞাপন

ফিলিস্তিনের রাষ্ট্রদূত ফিলিস্তিনের জনগণের প্রতি তাঁর উদ্বেগ এবং ফিলিস্তিনিদের ন্যায্য কারণের প্রতি তার সংহতি জানাতে ফিলিস্তিনের রাষ্ট্রপতিকে একটি চিঠি পাঠানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার গভীর প্রশংসা করেছেন। রাষ্ট্রদূত উল্লেখ করেছিলেন যে “শেখ হাসিনা” ফিলিস্তিনের একটি পারিবারিক নাম। ফিলিস্তিনের জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তাদের অবিরাম সমর্থন করার জন্য অবিচ্ছিন্নভাবে ভালবাসে এবং শ্রদ্ধা করে। রাষ্ট্রদূত প্যালেস্টাইনের নিপীড়িত দখলদার মানুষের জন্য বাংলাদেশের অব্যাহত সমর্থন এবং বাংলাদেশী জনগণের সহানুভূতির প্রশংসা করেন।

ওআইসির স্থায়ী প্রতিনিধি পরিষদের একটি জরুরি সভা আহ্বান করা এবং দখলদার বাহিনী কর্তৃক বেসামরিক নাগরিকদের উপর যে অত্যাচার চালানো হয়েছে সে বিষয়ে একটি প্রস্তাব পাস করার জন্য বাংলাদেশ ওআইসির সচিবালয়ের প্রশংসা করে। এই প্রসঙ্গে, পররাষ্ট্র সচিব বলেছিলেন যে ওআইসির বিকল অবস্থার টেকসই সমাধানের জন্য ওআইসিএফএম বা আল কুদস কমিটির একটি জরুরি সভা আহ্বান করতে পারে। তিনি জোর দিয়েছিলেন যে গাজার সর্বশেষ উন্নয়ন ফিলিস্তিনি সঙ্কটের টেকসই সমাধানের জন্য ওআইসির সচিবালয়ের মাধ্যমে ইউএনজিএ বা ইউএনএসসির কাছে নেওয়া যেতে পারে।