রোজিনা ইস্যুতে ৩ মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন সাংবাদিকরা

জাতীয়

বিশেষ প্রতিবেদক : সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সরকারের তিন জন মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন সাংবাদিক নেতারা। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন, জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটি ও ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের প্রতিনিধিরা রোববার (২২ মে) তিন মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন।
শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বৈঠক শেষে এ তথ্য জানান ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ। তিনি বলেন, রোববার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আইনমন্ত্রী আনিসুল হক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সাংবাদিকদের প্রতিনিধি দল দেখা করবে। এর আগেই রোজিনা মুক্তি পাবে বলে আশা করছি। রোববার আদালতের সিদ্ধান্তের পর আবার বৈঠক করে নতুন কর্মসূচি নেওয়া হবে।
সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকবান্ধব। তার সরকারের সময়ে কিছু আমলা সরকার ও গণমাধ্যমকে মুখোমুখি অবস্থানে দাঁড় করিয়েছে। আমরা আশা করছি এই অবস্থার নিরসন হবে। সেই সঙ্গে আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। রোববার আমরা তিনজন মন্ত্রীর সঙ্গে দেখা করব। আমরা চেষ্টা করব এই বিষয়ে সুরাহার জন্য প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার।
তিনি বলেন, এই মুহূর্তে আমাদের একটাই প্রত্যাশা রোজিনা ইসলামের জামিন। সেই সঙ্গে যে মিথ্যা অভিযোগ দিয়ে তাকে হেনস্তা করা হয়েছে সেগুলো নিয়েও আমরা সরকারের নীতিনির্ধারকদের সঙ্গে আলাপ করব।
বৈঠকে উপস্থিত ছিলেন সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল ও ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সহ-সভাপতি ওসমান গনি বাবুল ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খান, ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের ট্রাস্টি রেজওয়ানুল হক রাজা ও সদস্য সচিব শাকিল আহমেদ প্রমুখ।


বিজ্ঞাপন